ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

জয়ের দৌঁড়ে ভারতকেই এগিয়ে রাখছেন ইনজামাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৮, ২১ অক্টোবর ২০২১ | আপডেট: ২২:০৩, ২১ অক্টোবর ২০২১

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের দৌঁড়ে ভারতই এগিয়ে বলে মনে করেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম উল হক। নিজের ইউটিউব চ্যানেলে বিশ্বকাপ নিয়ে কথা বলতে গিয়ে এমন মন্তব্য করেন ইনজি।

তিনি জানান, টি-টোয়েন্টিতে খুবই ভালো এবং ভয়ংকর দল ভারত। বিশ্বকাপ জয়ের দৌঁড়ে ভারতই সবচেয়ে বেশি এগিয়ে। 

২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিলো ভারত। এরপর ২০১৪ সালে বাংলাদেশের মাটিতে হওয়া আসরের ফাইনালে উঠেছিলো টিম ইন্ডিয়া। কিন্তু ফাইনালে শ্রীলংকার কাছে হেরে যায়। ২০১৬ সালে সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর আয়োজন করেও ফাইনালে উঠতে পারেনি তারা। সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয় ভারতকে। 

২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপেও দুর্দান্ত পারফরমেন্সের পর সেমি থেকে বিদায় নেয় ভারত। তাই তীরে এসে তরী ডোবানোটা অভ্যাসে পরিণত হয় ভারতের। তবে চিরপ্রতিন্দ্বন্দি পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম মনে করেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর জয়ের সবচেয়ে বড় সুযোগ আছে ভারতের।

নিজের ইউটিউব চ্যানেলে ইনজি বলেন, ‘কোন টুর্নামেন্ট কে জিতবে তা আগের থেকে বলা সম্ভব নয়। তবে জেতার কতটা সুযোগ রয়েছে তা বলা যেতে পারে। আমার মতে জেতার সুযোগ সব চেয়ে বেশি রয়েছে ভারতের। বিশেষ করে এই পরিস্থিতিতে। তাদের দলে অভিজ্ঞ টি-টোয়েন্টি ক্রিকেটার রয়েছে। যারা যেকোন সময় ম্যাচ ঘুরিয়ে দিতে পারে।’

বিশ্বকাপের দু’টি প্রস্তুতি ম্যাচে দাপট দেখিয়ে জয় পেয়েছে ভারত। এই জয় ভারতকে বাড়তি আত্মবিশ্বাস দিবে বলে মনে করেন ইনজামাম। 

তিনি বলেন, ‘ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দু’টি অনুশীলন ম্যাচে খুব সহজেই জিতেছে ভারত। উপমহাদেশের মাটিতে ভয়ঙ্কর টি-টোয়েন্টি দল ভারত। প্রস্তুতিমূলক দু’টি ম্যাচের জয় ভারতকে বাড়তি আত্মবিশ্বাস দিবে।’

২৪ অক্টোবর বিশ্বকাপের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে লড়বে ভারত ও পাাকিস্তান। ম্যাচটি নিয়ে উত্তেজনা তুঙ্গে। ভারত-পাকিস্তান ম্যাচটি ফাইনাালের আগে ফাইনাল বলে মনে করেন ইনজি, সুপার টুয়েলভে ভারত-পাকিস্তান ম্যাচ ফাইনালের আগে ফাইনাল। কোনও ম্যাচ নিয়ে এত আলোচনা হয় না, যা হয় ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে। 

২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রথম এবং শেষ ম্যাচ ছিল ভারত-পাকিস্তানের। দু’টো ম্যাচই ফাইনালের মতো ছিল। যে দল মানসিকভাবে এগিয়ে থাকবে সেই দলই জিতবে। টুর্নামেন্টের পরের ম্যাচগুলোতে নির্ভার হয়ে খেলবে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি