ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

জয়ের লক্ষ্যে ছুটছে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৩, ৩ নভেম্বর ২০১৯ | আপডেট: ২৩:০২, ৩ নভেম্বর ২০১৯

সৌম্য আউট

সৌম্য আউট

দিল্লির অরুণ জেটলিতে অনুষ্ঠিত প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারতের বিপক্ষে ১৪৯ রানের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ। শুরুতে লিটন দাসকে হারালেও দুই বাঁহাতি মোহাম্মদ নাঈম ও সৌম্য সরকারের ব্যাটে ৫০ পেরোই সফরকারীরা। পরে সৌম্য আউট হলেও মুশফিকের ব্যাটে জয়ের লক্ষ্যেই ছুটছে দল।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৮ ওভারে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১২০ রান। সৌম্য সরকার ৩৯ (৩৫) রান করে আউট হলেও মুশফিকুর রহিম ৪১ রানে এবং মাহমুদুল্লাহ ১ রানে ক্রিজে আছেন। 

এর আগে অভিষিক্ত ওপেনার মোহাম্মদ নাঈম শেখ আউট হয়ে ফেরেন দুই চার ও এক ছয়ে ২৬ রান করে। এরপর ৫৮ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন সৌম্য। 

রান তাড়ায় নেমে প্রথম ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। ইনিংসের পঞ্চম বলে দীপক চাহারের শিকার হন লিটন দাস। ৪ বলে ৭ রান করে কভার পয়েন্টে লোকেশ রাহুলের হাতে ধরা পড়েন এই ওপেনার।

এর আগে রোববার (৩ নভেম্বর) রাত সাড়ে ৭টায় দিল্লিতে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে টস জিতে ফিল্ডিং নেয় বাংলাদেশ। মাহমুদউল্লাহর এই সিদ্ধান্তে সুফল পায় সফরকারীরা। ৬ উইকেটে ১৪৮ রানে ভারতকে থামিয়েছে বাংলাদেশ।

ভারত ইনিংসের প্রথম ওভারেই রোহিত শর্মা ফিরেছেন ৫ বলে দুই চারে ৯ রান করে। শফিউলের বলে লেগ বিফোর হন তিনি। ফলে মাত্র ১০ রানেই প্রথম উইকেট হারায় ভারত। আর দলীয় ৩৬ রানে লোকেশ রাহুলকে (১৫) এবং ৭০ রানে মারকুটে শ্রেয়াস আয়ারকে (২২) ফিরিয়ে উল্লাসে মাতেন লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। 

সপ্তম ওভারে বল হাতে এসে নিজের প্রথম ওভারেই লেগ স্পিনে বিভ্রান্ত করেন রাহুলকে। সরাসরি ক্যাচ তুলে দেন মিড উইকেটে দাঁড়ানো অধিনায়ক মাহমুদুল্লাহর হাতে। এর দুই ওভার পর আবারও দলকে উল্লাসে মাতান বিপ্লব। এবার শিকার করেন হাত খুলে খেলতে থাকা শ্রেয়াস আয়ারকে।  

এরপর অভিষিক্ত শিভান দুবে ১ রানে আফিফের শিকার হন। তার আগে ৪১ রান করে রান আউটের শিকার হন শুরু থেকেই এক প্রান্ত আগলে ধরে খেলতে থাকা ওপেনার শিখর ধাওয়ান। ৪২ বলে তিন চার ও এক ছক্কায় দলের পক্ষে এদিনের সর্বোচ্চ ইনিংসটি খেলেন শিখর। 

পরে ২৬ বলে তিন চারে ২৭ রান করা পান্টকে আউট করেন শফিউল। তবে শেষ দুই ওভারে তিন ছক্কায় ২৮ রান তুলে নিয়ে দলের স্কোরকে দেড়শ'র কাছে নিয়ে যান ক্রোনাল পান্ডিয়া (৮ বলে ১৫) ও ওয়াশিংটন সুন্দর (৫ বলে ১৪)। 

বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট লাভ করেন শফিউল ও বিপ্লব। আর একটি উইকেট পান আফিফ হোসেন। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি