ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

‘টর্চার সেল’ বন্ধে ব্যবস্থা নেবে রাব্বানী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৪, ১৭ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৭:১২, ১৭ অক্টোবর ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হলগুলোর ‘টর্চার সেল’বন্ধে নানা পদক্ষেপ নেবে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী।

বুধবার ডাকসু  থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এতথ্য জানানো হয়। বিবৃতিতে জিএস গোলাম রাব্বানী স্বাক্ষরও রয়েছে। তবে তিনি টর্চার সেল বন্ধে কোন ধরনের পদক্ষেপ গ্রহণ করবে এটা বিস্তারিত উল্লেখ করেনি বিবৃতিতে।

বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, দ্রুততম সময়ের মধ্যে হলগুলোতে ডাকসুর প্রতিনিধি পাঠিয়ে টর্চার সেল সংক্রান্ত তথ্য নেওয়া হবে। এর পর ব্যবস্থা গ্রহণ করা হবে।

বেশকিছু দিন ধরে গণমাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যলয়ের হলগুলোতে ছাত্রলীগের টর্চার সেল রয়েছে এমন প্রতিবেদন প্রকাশ করা হচ্ছিল। এর পরিপ্রেক্ষিতে টর্চার সেল সংক্রান্ত খবরের সত্যতা যাচাইয়ের উদ্যোগের কথা জানান জিএস রাব্বানী।

বিবৃতিতে আরো উল্লেখ করা হয়েছে, ঢাবির কোনো হলের টর্চার সেলের সংবাদ প্রচার হলে তার ভিত্তি যাচাই ও ছাত্র নিরাপত্তা নিশ্চিতের জন্য দ্রুততম সময়ের মধ্যে ডাকসুর প্রতিনিধিদল ওই হলে যাবে। ওই প্রতিনিধিদলের কাছে সমস্যা জানাতে সাধারণ শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অধিকার এবং নিরাপত্তা নিশ্চিতকরণে ডাকসু প্রতিজ্ঞাবদ্ধ বলে জানান ছাত্রলীগ সাধারণ সম্পাদক পদ থেকে অপসারিত গোলাম রাব্বানী। এবিষয় বিস্তারিত জানতে  ছাত্রলীগের পর থেকে সদ্য অপসারিত নেতা গোলাম রাব্বানীর মোবাইন নং টি বন্ধ পাওয়া যায়।

টিআর/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি