ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

টি-টোয়েন্টিতে ৪৪৮ রান!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৩, ১৬ ফেব্রুয়ারি ২০২০

একে একে সাতটি ছক্কা মারার পথে ইয়ন মরগ্যান

একে একে সাতটি ছক্কা মারার পথে ইয়ন মরগ্যান

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটি শেষে সমতায় ছিল ১-১ ব্যবধানে। ফলে তৃতীয় ম্যাচটি পরিণত হয় অলিখিত ফাইনালে। সেঞ্চুরিয়নে ম্যাচটা হলো ফাইনালের মতোই। টি-টোয়েন্টি ম্যাচে দুইদল মিলে তুলল পাক্কা ৪৪৮ রান। রান উৎসবের ম্যাচটা পাঁচ উইকেটে জিতে সিরিজও নিজেদের করে নিয়েছে ইংল্যান্ড।

সুপার স্পোর্টস পার্কে প্রথমে ব্যাটিং করে ২২২ রান তোলে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। যাতে বড় অবদান হেনরিক্স ক্লাসেনের। চার নম্বরে ব্যাটিং করতে নেমে মাত্র ৩৩ বলে ৪টি করে চার-ছয়ে ঠিক দুইশ স্ট্রাইকরেটে তরুণ এ ক্রিকেটার খেলেন ৬৬ রানের বিধ্বংসী এক ইনিংস।

তার আগে দুই ওপেনার টেম্বা বাভুমা ও কুইন্টন ডি কক করেন যথাক্রমে ৪৯ ও ৩৫ রান। পাঁচে নেমে ডেভিড মিলারের ২০ বলে ৩৪ রানের ইনিংসটাও বড় অবদান রেখেছে দক্ষিণ আফ্রিকার ওই সংগ্রহে।

তবে, বড় সংগ্রহ গড়েও অবশ্য শেষ হাসিটা হাসতে পারেনি স্বাগতিকরা। ইংলিশ ওপেনার জেসন রয় ৪ বলে ৭ রান করে শুরুতে ফিরলেও তৃতীয় উইকেটে ৮৯ রানের দুর্দান্ত এক জুটি গড়েন জনি বেয়ারস্টো ও জস বাটলার।

ইংলিশরা মূলত জয়ের শক্ত ভিত্তিটা পেয়ে যায় সেখানেই। শেষ দিকে ২২ বলে ৫৭ রানের বিধ্বংসী এক ইনিংস খেলে সফরকারীদের সিরিজ নিশ্চিত করা জয় এনে দেন ইয়ান মর্গান।

যদিও ইংলিশ অধিনায়কের ইনিংসে চারের মার ছিল না একটিও, তবে ছক্কা মেরেছেন পাক্কা ৭টি। অন্যদিকে, বেয়ারস্টো ৩৪ বলে ৭ চার ও ৩ ছয়ে করেন সর্বোচ্চ ৬৪ রান। আর বাটলার করেন ২৯ বলে ৯ চার ও ২ ছয়ে ৫৭ রান। যাতে ইংলিশরা ১৯.১ ওভারে পাঁচ উইকেট হারিয়ে জয়ের জন্য তুলে ফেলে ২২৬ রান। পাঁচ বল হাতে রেখেই।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি