ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

টিভিতে আজ সারাদিন হুমায়ূন আহমেদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৯, ১৩ নভেম্বর ২০১৮

জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭০তম জন্মদিন আজ মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮। বাংলা সাহিত্যের এই শক্তিমান লেখকের জন্মদিনকে ঘিরে রয়েছে নানা আয়োজন।

এদিন তার লেখা সংলাপ, গান ও সাহিত্যে তাকে স্মরণ করবেন ভক্ত অনুরাগীরা। গতকাল রাত ১২টা ১ মিনিটে হুমায়ূন আহমেদের বাসায় কেক কেটে জন্মদিন উদযাপন করেন পরিবারের সদস্যরা। আজ মঙ্গলবার সকালে গাজীপুরের নুহাশ পল্লীতে হয়েছে বিশেষ অনুষ্ঠান। পাশাপাশি দেশের প্রায় সব টিভি চ্যানেলে তার স্মরণে রয়েছে বিভিন্ন অনুষ্ঠান।

বিশেষ দিনটি উপলক্ষে দেশের টিভি চ্যানেলগুলোতেও চলছে দিনভর আয়োজন। তারমধ্যে চ্যানেল আইতে সকাল ৭টা ৩০ মিনিটে প্রচারিত হয় ‘গানে গানে সকাল শুরু’। এ অনুষ্ঠানে হুমায়ূন আহমেদের লেখা চলচ্চিত্র ও নাটকের গান সরাসরি গাইলেন সেরাকণ্ঠ ও ক্ষুদে গানরাজের শিল্পীরা। বিকেল ৩টা ৫ মিনিটে রয়েছে হুমায়ূন আহমেদ নির্মিত চলচ্চিত্র ‘ঘেটুপুত্র কমলা’।

বাংলাভিশনে সকাল ৬টায় প্রচার হয নাটক ‘তারা তিনজন হে পৃথিবী বিদায়’। সকাল ৮টায় ‘হুমায়ূন আহমেদের হাতে কয়েকটি নীল পদ্ম’ শিরোনামের একটি অনুষ্ঠান।

সকাল ৯টা ৫মিনিটে প্রচার হয় ‘হুমায়ূন আহমেদের নীলপদ্মের ছোঁয়া’ শিরোনামের একটি সেলিব্রেটি শো। এখানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেরদৌস ও রিয়াজ।

সকাল ৯টা ৩০মিনিটে প্রচার হয় ‘যে থাকে আঁখি পল্লবে’, সকাল ১০টা ১০মিনিটে ‘সোয়া চান পাখি’ অনুষ্ঠান। সকাল ১০টা ৩০ মিনিটে প্রচার হবে ‘হুমায়ূন আহমেদের নীলপদ্মের ছোঁয়া’ অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব। এখানে অতিথি হন কুদ্দুস বয়াতী, এস আই টুটুল ও সেলিম চৌধুরী।

বেলা ১১টা ৫ মিনিটে সরাসরি প্রচার হয় ‘সকাল বেলার রোদ্দুর’ নামের অনুষ্ঠান। এখানে অতিথি প্রাণ রায়।

বিকেল ৪টা ৫ মিনিটে প্রচার হবে ‘হুমায়ূন আহমেদের নীলপদ্মের ছোঁয়া’ অনুষ্ঠানের তৃতীয় পর্ব। এই পর্বে অতিথি থাকবেন জাহিদ হাসান ও মাহফুজ আহমেদ।

এনটিভিতে সকাল ৮টা ২০ মিনিটে প্রচার হয় সঙ্গীতানুষ্ঠান `আজ সকালের গান`। এতে গান পরিবেশন করবেন সেলিম চৌধুরী। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন জাহাঙ্গীর চৌধুরী। বিকেল ৪টা ১০ মিনিটে শিশুদের অনুষ্ঠান `জানার আছে বলার আছে` থাকছে প্রিয় লেখক হুমায়ূন আহমেদকে ঘিরে। সন্ধ্যা ৬টায় থাকছে ‘শুভ সন্ধ্যা’র বিশেষ পর্ব। এতে অতিথি থাকবেন নির্মাতা অনম বিশ্বাস। প্রযোজনায় হুমায়ূন ফরিদ।

আরটিভিতে রাত ৮টায় প্রচার হবে নাটক ‘এসো’। হুমায়ূন আহমেদের গল্প নিয়ে এটি পরিচালনা করেছেন মেহের আফরোজ শাওন। অভিনয়ে জাকিয়া বারী মম, ইরফান সাজ্জাদ, প্রাণ রায়, ডা. ইনামুল হক প্রমুখ। মাছরাঙা টিভিতে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে প্রচার হবে নাটক ‘হুমায়ূন সমীপে’।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি