ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

ট্যাঙ্কার ডুবিতে ২ বাংলাদেশিসহ ৩২ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৫, ১৪ জানুয়ারি ২০১৮

চীনের পূর্ব উপকূলে দুর্ঘটনার শিকার হয়ে ইরানের একটি তেলবাহী ট্যাঙ্কার ডুবে গেছে। রোববার চীনের রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে বার্তাসংস্থা রয়টার্স বলছে, দুর্ঘটনার কবলে পড়া ইরানের তেলবাহী ট্যাঙ্কারটি জ্বলতে জ্বলতেই ডুবে গেছে। এতে ট্যাঙ্কারে থাকা ৩২ নাবিকের কেউ বেঁচে নেই বলে ধারণা করা হচ্ছে। 

গত ৬ জানুয়ারি চীনের সাংহাই উপকূল থেকে ১৬০ নটিক্যাল মাইল দূরে একটি পণ্যবাহী জাহাজের সঙ্গে দক্ষিণ কোরিয়াগামী তেল ট্যাঙ্কারটির সংঘর্ষ হয়। পরে ওই ট্যাঙ্কারে আগুন ধরে যায়।

এদিকে, রোববার ইরানের এক কর্মকর্তা বলেছেন, এক সপ্তাহের বেশি সময় ধরে জ্বলতে থাকা ট্যাঙ্কারটি ডুবে যাওয়ায় ৩২ নাবিকের কারো বেঁচে থাকার আর কোনো সম্ভাবনা নেই। ট্যাঙ্কারটিতে দুইজন বাংলাদেশি নাবিক ছিলেন বলেও যোগ করেন ওই কর্মকর্তা।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনে দেয়া সাক্ষাৎকারে দেশটির উদ্ধারকারী দলের মুখপাত্র মোহাম্মদ রাস্তাদ বলেন,‘ক্রু সদস্যদের জীবিত উদ্ধারের আর কোনো আশা নেই। বার্তাসংস্থা এএফপিকে তিনি বলেন, বর্তমানে ট্যাঙ্কারটির দুই তৃতীয়াংশই পানির নিচে। ইরান থেকে এক লাখ ৩৬ হাজার টন অপরিশোধিত তেল নিয়ে চীনের পূর্ব উপকূল পাড়ি দেয়ার সময় গত ৬ জানুয়ারি সানচি নামের এ ট্যাঙ্কারটির সঙ্গে হংকংয়ের মালবাহী জাহাজ সিএফ ক্রিস্টালের সংঘর্ষ হয়। এতে ট্যাঙ্কারটিতে আগুন ধরে যায়। 

এদিকে সমুদ্র তেল ছড়িয়ে পড়েছে কি-না সে ব্যাপারে এখনো কোনো তথ্য পাওয়া যায়নি।

কেআই/ এমজে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি