ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

ডাকসু নির্বাচন নিয়ে কোন নিরাপত্তা ঝুঁকি নেই: ঢাবি প্রক্টর

প্রকাশিত : ১৩:১৪, ১০ মার্চ ২০১৯ | আপডেট: ১০:৪৬, ১১ মার্চ ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন নিয়ে কোন ধরনের নিরাপত্তা ঝুঁকি নেই বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী।

আজ রোববার ঢাকা বিশ্ববিদ্যালয় ডাকসু নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

তিনি বলেন, এখনও পর্যন্ত নিরাপত্তার কোন ঝুঁকি নেই। নির্বাচনকে সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসন সার্বিক ব্যবস্থা গ্রহণ করেছে। এখন বুথ স্থাপনের কাজ চলছে বিকালে জানানো যাবে বুথের সংখ্যা।

গোলাম রব্বানী বলেন, আমরা এখন সুষ্ঠু ভোটের অপেক্ষায় রয়েছি। নিরাপত্তা, ব্যালট, প্রার্থিতা, হল ম্যানেজমেন্ট, বুথ ও কেন্দ্র সব নির্ধারিত হয়েছে। নিরাপত্তার বিষয়ে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব নিরাপত্তাকর্মী, হাউস টিউটর, প্রক্টর, সহকারী প্রক্টর, প্রক্টরিয়াল বডি, বিশ্ববিদ্যালয়ের মোবাইল টিম, মোবাইল পুলিশ এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে থাকবেন। সঙ্গে আর্চওয়ে, ক্যামেরা ও সিসিটিভি ক্যামেরা থাকবে। এগুলোর মাধ্যমেই নিরাপত্তা নিশ্চিত করা হবে। তবে প্রয়োজন ছাড়া পুলিশ থাকবে না।

উল্লেখ্য, এবারের নির্বাচনে ১০ প্যানেলে মোট প্রার্থী সংখ্যা ৭৩৮ জন অংশ নিয়েছে। তাদের মধ্যে ডাকসুতে প্রার্থী হয়েছেন ২২৯ জন। ১৮ টি হলে ৫০৯ জন প্রার্থী হয়েছে । এর বাইরে রয়েছেন স্বতন্ত্র প্রার্থীরাও। ইতোমধ্যে বিনা ভোটে ৬৫ জন প্রার্থী নির্বাচিত হয়েছে। এর মধ্যে ছাত্রলীগের ৫০জন প্রার্থী রয়েছে।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি