ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ডিনসহ ৩৫ জনের ছাত্রত্ব বাতিল চেয়ে ভিপির আবেদন

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ২৩:১৮, ১৫ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ২৩:৩১, ১৫ সেপ্টেম্বর ২০১৯

ভর্তি পরীক্ষা ছাড়া নিয়ম বহির্ভূতভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের সান্ধ্যকালীন কোর্সে ভর্তি হওয়া সেই ৩৪ জন শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিলের আবেদন করেছে ডাকসু'র ভিপি নূর। একই সঙ্গে ডাকসুর কোষাধ্যক্ষ ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামের অপসারণও দাবি করেন তিনি।

রোববার উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কাছে এই দাবি জানিয়ে আবেদন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক।

এক প্রশ্নের জবাবে  নুরুল হক নুর বলেন, যদি তিনি (ভিসি) জড়িত না থাকেন তাহলে তিনি ডিনের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন। আর যদি তিনি জড়িত থাকেন তাহলে ডিনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবেন না। সুতরাং তার কার্যক্রমের মাধ্যমে আমরা তাকে ধরতে পারব।ভিসি  জড়িত থাকলে তারও পদত্যাগ চাই।

প্রসঙ্গত, গত রোববার (৮ সেপ্টেম্বর) একটি জাতীয় দৈনিক প্রত্রিকার অনুসন্ধানী প্রতিবেদনে বেরিয়ে আসে,গত ডাকসু নির্বাচনে অংশ নিতে ছাত্রলীগের ৩৪ জন সাবেক ও বর্তমান নেতা ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের মাস্টার্স অব ট্যাক্স ম্যানেজমেন্ট প্রোগ্রামে অবৈধভাবে ভর্তি হন।

এই পরিপ্রেক্ষিতে, ছাত্রলীগের ৩৪ জন নেতার ভর্তি প্রক্রিয়ায় কোনো ধরনের অনিয়ম হয়নি বলে গত মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলন করে দাবি করেন অভিযুক্ত ডিন শিবলী রুবাইয়াতুল ইসলাম। এর অাগে বিশ্ববিশ্ববিদ্যালয় প্রশাসনও এই অভিযোগ প্রত্যাখান করে।

আরকে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি