ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্টের পর্দা উঠল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৩, ১৫ নভেম্বর ২০১৮

পর্দা উঠল ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্টের। অনুষ্ঠানের শুরুতেই ভাবনা নৃত্যদল মঞ্চ মাতিয়ে যায়। এরপর আসে আব্দুল হাই দেওয়ান। লোক গা‌নে আব্দুল হাই দেওয়ান মাতিয়ে আসছেন দেশজুড়ে। দে‌শের বি‌ভিন্ন অনুষ্ঠানে গে‌য়ে দর্শক শ্রোতা‌দের মুগ্ধ ক‌রছেন। দে‌শের সব চে‌য়ে বড় লোক গা‌নের উৎসব ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট-২০১৮` শুরুতেই আর্মি স্টেডিয়ামের দর্শকদের মুগ্ধ করলেন।

বৃহস্পতিবার সন্ধ্যা সা‌ড়ে ৬টায় শুরু হয় নৃ‌ত্যে লোক গানের উৎসব’। এখা‌নে `তোর লা‌গিয়া` `ভা‌লোবা‌সিয়া‌রে বন্ধু`, `বন্ধু‌রে তোর জ্বালায় বাঁ‌চিনা` এমনই বেশ কিছু শেক‌ড়ের গ‌ানে সু‌রের মূর্ছনা ছড়িয়েছেন তিনি।

উৎসবে প্রবেশের জন্য গেট খোলা হয় সন্ধ্যা ৬টায়। তিন দিনব্যাপী এই উৎসবের পর্দা নামবে শনিবার। এবারের উৎসবে বাংলাদেশসহ বিশ্বের ৭টি দেশ থেকে শিল্পীরা অংশ নেবেন। গান করবেন মোট ১৭৪ জন সংগীতশিল্পী। এদের মধ্যে বাংলাদেশের শিল্পীরা হলেন মমতাজ বেগম, বাউল আব্দুল হাই দেওয়ান, বাউল কবির শাহ, নকশীকাঁথা, স্বরব্যাঞ্জো।

ভারত থেকে আসবেন ওয়াদালি ব্রার্দাস, রাঘুদিক্সিত, সাত্যকি ব্যানার্জি, পাকিস্তান থেকে শাফকাত আমানাত আলী, বাহরাইন থেকে মাজায, যুক্তরাষ্ট্র থেকে গ্র্যামি বিজয়ী লস টেক্সমেনিয়াক্স, পোল্যান্ড থেকে দিকান্দা এবং স্পেনের লাস মিগাস সংগীত পরিবেশন করবেন বলে জানা গেছে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি