ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটে শতশত যাত্রীর ভীড়

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৪১, ৬ মে ২০২০ | আপডেট: ১৬:৪৪, ৬ মে ২০২০

ফেরিতে উপচে পড়া ভীড়

ফেরিতে উপচে পড়া ভীড়

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ। স্বল্প পরিসরে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। ফেরিগুলোতে পণ্যবাহী ট্রাক ও এ্যাম্বুলেন্স নদী পারাপার হচ্ছে। এই সুযোগে উভয় ফেরিঘাট থেকে প্রতিনিয়ত নদী পারাপার হচ্ছেন শতশত যাত্রী। কেউ ঢাকা যাচ্ছেন, কেউবা আবার ঢাকা থেকে ফিরে আসছেন। 

বুধবার (৬ মে) সকালে দৌলতদিয়া ফেরিঘাটে গিয়ে দেখা যায়, ঢাকা থেকে শতশত যাত্রী ঘরমুখী হচ্ছেন। আবার কর্মমুখিও হচ্ছেন শতশত যাত্রী। এ সময় ফেরি ঘাটে মানা হচ্ছে না কোন সামাজিক দূরত্ব। বরং ফেরিতে ওঠা-নামার সময় যেন প্রতিযোগিতা শুরু হয়েছে। তবে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর কোন সদস্যের দেখা মেলেনি এসময়। 

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মোঃ আবু আব্দুল্লাহ রনি জানান, এই রুটে বর্তমানে ২টি রোরো (বড়), ৪টি ইউটিলিটিসহ (ছোট) মোট ৬টি ফেরি চলাচল করছে। পণ্যবাহী ট্রাক ও এ্যাম্বুলেন্স পারাপার করার জন্য। এই সুযোগে প্রতিটি ফেরিতে শতশত যাত্রী নদী পারাপার হচ্ছে। 

তিনি আরো বলেন, ফেরি চলাচল করলে যাত্রী পারাপার করবেই। কারণ যাত্রী পারাপার নিয়ন্ত্রণ করে ঘাট ইজারাদার। কিন্তু তারা বিষয়টি তেমন তদারকি করছে না।

গোয়ালন্দে আরেক নারী করোনা আক্রান্ত
এদিকে, গোয়ালন্দে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন উপজেলার দৌলতদিয়া ঘাটে বিআইডব্লিউটিসি’র কর্মীদের মেসে রান্নার কাজ করা এক নারী। তিনি দৌলতদিয়া ইউনিয়নের ক্যানেল ঘাট সাইনবোর্ড এলাকার বাসিন্দা। এ নিয়ে গোয়ালন্দে বিআইডব্লিউটিসি’র ৫ কর্মীসহ ৬ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগী পাওয়া গেল।

বিষয়টি নিশ্চিত করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসিফ মাহমুদ জানান, গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে কর্মরত বিআইডব্লিউটিসি’র ৫ কর্মী করোনা ভাইরাস আক্রান্ত হন। যে কারণে দৌলতদিয়া ঘাটের মজিদ শেখের পাড়ায় বিআইডব্লিউটিসি’র কর্মীদের ম্যাসে রান্না করা দুই নারীর করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। এর মধ্যে এক জনের ফলাফল পজেটিভ আসে। আক্রান্ত ওই নারীকে রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশনে পাঠানোর প্রক্রিয়া চলছে বলে তিনি জানান।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি