ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

দ্বিতীয় দিনের মতো জাবিতে প্রশাসনিক ভবন অবরোধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৮, ১ আগস্ট ২০১৭

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচি দ্বিতীয় দিনেও অব্যাহত রেখেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ নিয়েছেন

মঙ্গলবার সকাল ৯টায় ‘প্রতিবাদের নাম জাহাঙ্গীরনগর’ ব্যানারে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন। আগের ‍দিন সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবির বিষয়ে আলোচনার উদ্দেশ্যে সোমবার শিক্ষক সমিতির সদস্যরা ও উপাচার্য প্রশাসনিক ভবনে প্রবেশ করলেও কোনো সমাধানে পৌঁছাতে পারেনি। আগামী ৩ আগস্ট বৃহস্পতিবার আবার পুনরায় আলোচনার জন্য তারা বসবেন বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

এদিকে চার দফা দাবিতে তারা পূর্বঘোষিত প্রশাসনিক ভবন লাগাতার অবরোধ কর্মসূচি চালিয়ে যাবেন বলে আন্দোলনরত শিক্ষার্থীরা জানান। তাদের চারদফা দাবির মধ্যে রয়েছ- মামলা প্রত্যাহার, অবৈধ তদন্ত কমিটি বাতিল, পুলিশি হামলার বিচার ও নিরাপদ সড়কের দাবির বাস্তবায়ন।

প্রসঙ্গত, গত ২৬ মে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় প্রায় ছয় ঘণ্টা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখেন জাবি শিক্ষার্থীরা। পরে বিকেলে পুলিশ রাবার বুলেট, টিয়ারশেল ছুড়ে আন্দোলনরত শিক্ষার্থীদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়। এতে বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা, সাংবাদিকসহ কয়েকজন শিক্ষার্থী আহত হন। পরে পুলিশি হামলার প্রতিবাদে শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনে গিয়ে ভাঙচুর ও কয়েকজন শিক্ষককে লাঞ্ছিত করেন বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় ৩১ শিক্ষার্থীর নাম উল্লেখপূর্বক অজ্ঞাতনামাসহ মোট ৫৬ জনের বিরুদ্ধে মামলা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

//আর//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি