ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

‘ধর্ষণ হওয়ার কথা শুনে কান দিয়ে ধোয়াঁ বের হচ্ছিল’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৭, ১৫ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১৯:১০, ১৫ ফেব্রুয়ারি ২০২০

ভারতীয় বিধায়ক জাহানারা খান ও নার্গিস বেগম

ভারতীয় বিধায়ক জাহানারা খান ও নার্গিস বেগম

ভারতের তৃণমূল বিধায়ক নার্গিস বেগমের ‘ধর্ষণ’ মন্তব্য কার্যবিবরণী থেকে বাদ দেয়া হয়েছে। নার্গিস স্বীকার করেছেন, ‘স্লিপ অব টাং’ হয়ে গিয়েছে। তার ওই মন্তব্যে তীব্র সমালোচনা করেছেন শাসক দলের বিধায়ক ববি হাকিম, পার্থ চট্টোপাধ্যায়ও। তারপরও বিতর্ক যেন কিছুতেই থামছে না।

সাংবাদিক বৈঠক করে, জামুরিয়ার সিপিএম বিধায়ক জাহারানা খান বলেন, ‘নার্গিস আপা এমনভাবে বললেন, ভীষণ ব্যাথিত হয়েছি। বিধানসভার মতো জায়গায় এ ধরনের মন্তব্য। সকালেই স্পিকার সংযত আচরণের কথা বলেছেন। তাদের যা সংস্কৃতি...বাইরে যা করে বেড়াচ্ছে, তাই শাসকদলের মহিলা বিধায়ক বলছেন।’  

কার্যত কান্নায় ভেঙে পড়েন জাহারানা। তার কথায়, নার্গিস বলেন, ‘আগে বলেনি, তারপর ধর্ষণটা দেখছি। এমন কথা শুনে কান দিয়ে ধোঁয়া বেরোচ্ছে। নিজেকে লজ্জিত মনে হচ্ছে।’

তৃণমূলের পরিষদীয় দলনেতা পার্থ চট্টোপাধ্যায় নার্গিসের মন্তব্যের সমালোচনা করেন। তিনি বলেন, এমন ভাষা গ্রহণযোগ্য নয়। অনভিপ্রেত। স্পিকারের কাছে অনুরোধ, নার্গিস যেন তার মন্তব্য প্রত্যাহার করেন এবং ক্ষমা চান। 

এরপরই, সর্বসমক্ষে নিঃশর্ত ক্ষমা চেয়ে নেন নার্গিস। তার দাবি, তিনি এ কথা বলতে চাননি। ‘স্লিপ অব টাং’ হয়ে গিয়েছে। মহিলা হয়ে এমন মন্তব্যে দুঃখ প্রকাশ করেন নার্গিস। পূর্ত ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমও সমালোচনায় মুখর হন। তবে নার্গিসের এই মন্তব্য সংসদের কার্যবিবরণী থেকে বাদ দেয়া হয়েছে। সূত্র- আনন্দবাজার। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি