ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

নতুন টি-টোয়েন্টি দলে তিন চমক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৮, ১৬ সেপ্টেম্বর ২০১৯

ক্রিকেটে দুর্দিন যেন পিছু ছাড়ছে না বাংলাদেশের। টেস্টের পর এবার টি-টোয়েন্টিতেও আফগানিস্তানের কাছে হারল বাংলাদেশ। রোববার রাতে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানদের কাছে ২৫ রানে হারে স্বাগতিকরা। ফলে পরিবর্তনের ছড়াছড়ি টাইগার শিবিরে।

সোমবার বেলা ১১টার দিকে দেয়া হলো চট্টগ্রাম পর্ব তথা ত্রিদেশীয় সিরিজের পরের পর্বের জন্য জাতীয় দল। সেই দলে এসেছে বড় ধরনের পরিবর্তন।

জিম্বাবুয়ে ও আফগানিস্তানের সঙ্গে খেলা দল থেকে চারজন নেই। বাদ পড়েছেন ঢাকার পর্বে দুই ম্যাচ খেলা সৌম্য সরকার। তার সঙ্গে বাদ দেয়া হয়েছে দুই ম্যাচের একটিতেও খেলার সুযোগ না পাওয়া স্পিন অলরাউন্ডার মেহেদি হাসান, সাইড স্ট্রেইনে ভোগা পেসার আরাফাত মিশু এবং শেষ মুহূর্তে সংযোজন হওয়া বাঁ-হাতি পেসার আবু হায়দার রনি।

এ চারজনের বদলে দলে নেয়া হয়েছে পাঁচজনকে। এদের মধ্যে দু’জন পুরনো এবং তিনজন একদম নতুন।

দলে নেওয়া হয়েছে মোহাম্মদ নাঈম শেখ ও আমিনুল ইসলাম বিপ্লবকে। প্রথমবার টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। আর পুরনোদের মধ্য থেকে দলে ফিরেছেন দুই পেসার রুবেল হোসেন ও শফিউল ইসলাম।

দুই টেস্ট আর তিন ওয়ানডে খেলা বাঁ-হাতি টপ অর্ডার নাজমুল হোসেন শান্তর এখনও টি-টোয়েন্টি অভিষেক হয়নি। কে জানে চট্টগ্রামেই না আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক ঘটে তার!

আর বাঁহাতি ওপেনার নাঈম ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে এর মধ্যেই খেলেছেন বাংলাদেশে ‘এ’, ইমার্জিং দল ও বিসিবি একাদশে। তবে সবচেয়ে বড় চমক বলা যায় অলরাউন্ডার আমিনুলকে।

আমিনুল মূলত ছিলেন ব্যাটসম্যান, পাশাপাশি লেগ স্পিন করতে পারেন। গত ঢাকা প্রিমিয়ার লিগে বিকেএসপির হয়ে নজর কেড়েছিলেন মূলত ব্যাটিং দিয়েই। ৪৪০ রান করেছিলেন ৪০ গড়ে। কিন্তু সম্প্রতি হাই পারফরম্যান্স স্কোয়াডে তার লেগ স্পিন দেখে মনে ধরে যায় সেখানকার কোচ সাইমন হেলমটের। নজরে ছিলেন জাতীয় নির্বাচকদেরও। কিছুদিন আগে খেলেছেন ‘এ’ দল ও ইমার্জিং দলে।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওঠার লড়াইয়ে চট্টগ্রামে বাংলাদেশের টি-টোয়েন্টি দুটি আগামী বুধবার ও শনিবার।

ত্রিদেশীয় সিরিজের শেষ পর্বের জন্য ঘোষিত বাংলাদেশ স্কোয়াড

সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান রুম্মন, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান, সাইফউদ্দীন, নাঈম শেখ, আমিনুল ইসলাম বিপ্লব এবং নাজমুল হোসেন শান্ত।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি