ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নতুন বছরে আকর্ষণীয় ফিচার আনছে হোয়াটসঅ্যাপ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪১, ২৩ ডিসেম্বর ২০২১

নতুন বছরেও আপনার সবসময়ের সঙ্গী হতে আগ্রহী হোয়াটসঅ্যাপ। হাজারো মেসেজিং অ্যাপের ভিড়ে যাতে আপনি হোয়াটসঅ্যাপের সঙ্গে সম্পর্কের ইতি না টানেন, তার জন্য আগামী বছর আরও আকর্ষণীয় ফিচার নিয়ে আসছে সংস্থাটি। আপাতত পাঁচটি ফিচারের কথা জানা গিয়েছে। চলুন জেনে নেওয়া যাক।

> এই অ্যাপের অন্যতম জনপ্রিয় ফিচার হোয়াটসঅ্যাপ কল। যা ওয়াই-ফাই কিংবা ইন্টারনেট পরিষেবা অন থাকলে নিশ্চিন্তে করা যায়। এবার  এই কল পরিষেবার চেহারা-ছবি আরও উন্নত ও অত্যাধুনিক হচ্ছে। শোনা যাচ্ছে গ্রুপ কলিংয়ের ক্ষেত্রে এর লুক আরও বেশি আকর্ষণীয় হয়ে উঠবে। তবে কলিংয়ের সময় নিচের বাটনগুলি থাকবে অপরিবর্তিতই। অ্যান্ড্রয়েড ও আইওএস- উভয় ইউজারই এই সুবিধা ভোগ করবেন।

> হোয়াটসঅ্যাপ বরাবরই দাবি করে এসেছে যে এই প্ল্যাটফর্মের সমস্ত চ্যাট ও কল এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড। অর্থাৎ আপনি যার বা যাদের সঙ্গে চ্যাট করছেন, সে তথ্য আপনি ছাড়া আর কেউ জানবে না। এমনকী সংস্থার কাছেও এই তথ্য থাকে না। এককথায় সমস্ত ব্যক্তিগত তথ্য গোপনই রাখা হবে। জানা যায়, এবার একটি নতুন ইন্ডিকেটর যুক্ত হচ্ছে এই মেসেজিং অ্যাপে। যা আপনাকে সিগন্যাল দেবে যে আপনার কল বা চ্যাট এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড।

> হোয়াটসঅ্যাপ বিজনেসের ক্ষেত্রে ক্যুইক রিপ্লাই নামের একটি ফিচার যুক্ত হবে। এর ফলে একসঙ্গে অনেককে দ্রুত মেজেস পাঠানো যাবে। এই অপশনটি যুক্ত হলে ইউজাররা চ্যাট টাইপ করার পাশাপাশি মেসেজ প্রিসেট করে রাখতে পারবেন। অ্যান্ড্রয়েড ও আইওএস ইউজাররা শীঘ্রই এই অপশনটি পাবেন বলে জানা যায়।

>আপনি কি হোয়াটসঅ্যাপে কোনও গ্রুপের অ্যাডমিন? তাহলে হাতে পাবেন আরও বেশি ক্ষমতা। গ্রুপের যে কোনও সদস্যের মেজেস মুছে ফেলতে পারবেন আপনি নিজেই। এছাড়াও কোনও ইউজারের অযাচিত কোন বিষয় সামলানোর জন্যও নাকি বিশেষ অপশন থাকবে অ্যাডমিনের হাতেই।

>নতুন বছরে হোয়াটসঅ্যাপে আপনি তৈরি করতে পারবেন নতুন কমিউনিটিও। কমিউনিটি ইনভাইট লিঙ্কের মাধ্যমে ইউজারদের আমন্ত্রণ জানানো যাবে। তা গ্রহীত হলেই শুরু করতে পারবেন চ্যাটিং।

সূত্র: সংবাদ প্রতিদিন
এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি