ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

ফেইসবুক অ্যাকাউন্ট লক? এখন আর চিন্তা নেই!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৪, ১৩ ডিসেম্বর ২০২১

বন্ধুমহলের আপডেট পেতে তরুণরা এখন ভার্চুয়াল ওয়ালেই বেশি বিশ্বাসী। যার আদর্শ উদাহরণ বিশ্বজুড়ে বাড়তে থাকা ফেইসবুক ব্যবহারকারীর সংখ্যা। কিন্তু হঠাৎ করে যদি ফেসবুক অ্যাকাউন্টটি লক হয়ে যায়! কিংবা কোনভাবেই ফেসবুক ব্যবহার করতে না পারেন, তাহলে? সম্প্রতি অনেকেই এই সমস্যায় পড়ছেন। কিন্তু সমাধানের পথ খুঁজে পাচ্ছেন না। তবে এখন আর চিন্তা নেই। এবার লাইভ চ্যাট সাপোর্ট সিস্টেমের মাধ্যমেই জানানো যাবে এই অভিযোগ।

বছর শেষে নতুন এই ফিচার নিয়ে হাজির হচ্ছে মেটা অর্থাৎ ফেইসবুক।। আমেরিকাতে ইংরাজি-ভাষীদের জন্য প্রথমে এই ফিচারটি চালু হচ্ছে। সন্দেহজনক কার্যকলাপ কিংবা নিয়মভঙ্গের জন্য যে সমস্ত গ্রাহকের অ্যাকাউন্ট লক হয়ে গিয়েছে, তারা এবার থেকে লাইভ চ্যাটের মাধ্য়মেই নিজেদের বক্তব্য পেশ করতে পারবেন।

মেটার পক্ষ থেকে জানানো হয়েছে, ‘‘আপাতত পরীক্ষামূলক ভাবে লাইভ চ্যাট ফিচার শুরু হয়েছে। প্রথমে আমেরিকার ইউজাররা এর সুবিধা পেলেও আগামিদিনে বিশ্বব্যাপী গ্রাহকরা এই পরিষেবা পাবে।’’

প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে নিয়মিত নানা নতুন নতুন ফিচার আনছে মেটা। এতদিন প্রতিষ্ঠানটির সঙ্গে সরাসরি যোগাযোগের কোনও ব্যবস্থা ছিলোনা। এই প্রথম গ্রাহকদের অ্যাকাউন্ট সংক্রান্ত সাহায্যের জন্য শুরু হচ্ছে লাইভ চ্যাট ফিচার। এই ফিচারের মাধ্যমে ফেইসবুকের পাশাপাশি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট সংক্রান্ত প্রশ্নের উত্তরও পাবেন ব্যবহারকারীরা।

এই ফিচারের পাশাপাশি এখন থেকে আরও কিছু অতিরিক্ত সেবা পাবেন গ্রাহকরা। ইতোমধ্যে কোন গ্রাহককে ব্লক করা, নতুন অ্যাকাউন্ট তৈরি করা, নিজের পোস্ট যাতে অপছন্দের লোকেরা দেখতে না পান- এই ফিচারগুলিও আপডেট হচ্ছে। সব মিলিয়ে এখন ফেইসবুক প্ল্যাটফর্ম ব্যবহার হবে আরও বেশি নিরাপদ ও সহজ।

সূত্র: সংবাদ প্রতিদিন
এমএম/এসবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি