ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

নতুন বেতন কাঠামো বাস্তবায়নে সময় চায় ব্যাংকগুলো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৪, ২৬ জানুয়ারি ২০২২

বেসরকারি ব্যাংকগুলোর জন্য এন্ট্রি লেভেলে বেঁধে দেয়া সর্বনিম্ন বেতন কাঠামো মার্চে বাস্তবায়ন সম্ভব নয় বলে জানিয়েছে বেসরকারি ব্যাংকগুলোর মালিকপক্ষ। কেন্দ্রীয় ব্যাংকের এ নির্দেশনা কার্যকরে আরও সময় চায় ব্যাংকের উদ্যোক্তা-পরিচালকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)।

বুধবার (২৬ জানুয়ারি) কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সঙ্গে প্রায় আড়াই ঘণ্টার বৈঠক শেষে বিএবি ও এক্সিম ব্যাংকের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি আশা করেন, তাদের এ দাবি মেনে সময় বাড়ানো হবে।

নজরুল ইসলাম মজুমদার বলেন, “আলোচনা ফলপ্রসূ হয়েছে। তবে মার্চ মাস থেকেই বিজ্ঞপ্তির সিদ্ধান্ত মানা ব্যাংকের জন্য কঠিন। এটি ব্যাংকারদের আর্থসামাজিক অবস্থা, ব্যাংকের ভারসাম্য সব বিষয় বিবেচনা করে বাস্তবায়ন করতে চাই। বাংলাদেশ ব্যাংকের কাছেও আমরা এ আবেদন জানিয়েছি। ব্যাংকের কর্মকর্তাদের জন্য চমৎকার একটি সিদ্ধান্ত নিয়েছে। তবে এখনই এ সিদ্ধান্ত মানা হলে ব্যাংকের অন্যান্য কর্মকর্তাদের মধ্যে অসন্তোষ সৃষ্টি হতে পারে।”

বৈঠকের বিষয়ে কেন্দ্রীয় ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম সাংবাদিকদের জানান, “নির্দেশনা কার্যকরে বাড়তি সময়ের চেয়েছেন ব্যাংকের উদ্যোক্তা পরিচালকরা। তাদের এ দাবি ভেবে দেখা হবে।”

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি