ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

নাটোরে করোনা আক্রান্ত বেড়ে ১৭৪

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ২১:০১, ৩০ জুন ২০২০

নাটোরে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। আজ মঙ্গলবার নতুন করে একজন স্বাস্থ্য কর্মীসহ ৭ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া ২ জন ফলোআপ রোগী রয়েছেন। ফলোআপসহ আক্রান্ত সকলেই লালপুর উপজেলার। নতুন আক্রান্তের মধ্যে লালপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের সিনিয়র স্টাফ নার্স নার্গিস বানু রয়েছেন। 

নাটোর সিভিল সার্জন অফিসের সিনিয়র মেডিকেল টেকনোলজিষ্ট হাফিজার রহমান জানান, আজ মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ভাইরোলজি বিভাগের ল্যাব থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। 

তিনি জানান, আজ রামেক ল্যাব থেকে মোট ২ জন ফলোআপসহ ১১০ জনের নমুনার রেজাল্ট আসে। এরমধ্যে ১০১টি নেগেটিভ এবং ৭ জনের রেজাল্ট পজেটিভ। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত ১৭৪ জন। এর মধ্যে ৫৪ জন সুস্থ হয়েছেন এবং একজন মৃত্যুবরণ করেছেন।

রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ভাইরোলজি বিভাগের বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার জানান, আজ মঙ্গলবার ল্যাবে নমুনা পরীক্ষার পর আরও ২১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। রামেক ল্যাবে দুই শিফটে ১৭৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ২১ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে রাজশাহীর ১২ জন ও নাটোরের ৯ জন।

নাটোরের সিভিল সার্জন ডাঃ মিজানুর রহমান জানান, রামেক ল্যাব থেকে পাঠানো নাটোরের ৯ জনের করোনা পজেটিভ রেজাল্ট জানানো হয়। তবে এদের মধ্যে ২ জন ফলোআপ। নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ জন। 

তিনি আরও বলেন, আক্রান্তদের বাড়ি ও প্রতিষ্ঠান লকডাউন করাসহ আক্রান্তদের হোম আইসোলেশনসহ তাদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। লালপুর উপজেলা নির্বাহী অফিসারসহ স্বাস্থ্য বিভাগ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি