ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

নিউ ইয়র্ক ফ্যাশন উইক শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৭, ৬ ফেব্রুয়ারি ২০২০

বিশ্ববিখ্যাত সব ফ্যাশন ডিজাইনার ও মডেলদের মিলন মেলা নিউ ইয়র্ক ফ্যাশন উইক শুরু হচ্ছে। প্রতি বছরের ন্যায় এবারও উইন্টার সেশনের ফ্যাশন উইক আজ বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) থেকে নিউইয়র্কের ম্যানহাটনে শুরু হচ্ছে। সপ্তাহব্যাপী এ আয়োজন চলবে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত।

ইতিমধ্যে নিউ ইয়র্ক ফ্যাশন উইকে ২০২০ সালের বসন্ত ও গ্রীষ্মকালীন পোশাকের প্রদর্শনী নিয়ে হাজির হয়েছেন বিশ্বের খ্যাতনামা সব ফ্যাশন ডিজাইনার ও মেকআপ আর্টিস্টরা। 

এ উপলক্ষে মিট দ্য প্রেসের আয়োজন করা হয়েছে। এতে সাংবাদিকদের মুখোমুখি হবেন বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনয়শিল্পী তমা মির্জা।

এবার এই আসরে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। আমেরিকা প্রবাসী ওমর চৌধুরীর তত্বাবধানে অভিনেতা, প্রযোজক ও ফ্যাশন ডিজাইনার পিয়াল হোসেন নিউ ইয়র্ক ফ্যাশন উইকে অংশ নেবেন বলে চূড়ান্ত হয়েছে। যা হতে চলেছে কোনো পুরুষ ডিজাইনারের মাধ্যমে বাংলাদেশের প্রথম অংশগ্রহণ।

আগামী ৭ ফেব্রুয়ারি বাংলাদেশ সেগমেন্টে তিনি হাজির হবেন ঐতিহ্যবাহী মসলিন, জামদানি, তাঁত ও পাটের পোশাক নিয়ে। পিয়াল হোসেনের নকশা করা পোশাক পরে রানআউটে হাঁটবেন বিশ্বের নামী দামী মডেলরা। এই ভাবনায় বেশ উচ্ছ্বসিত পিয়াল হোসেন।

তিনি বলেন, বাংলাদেশের ফ্যাশনে ঐতিহ্য মসলিন, জামদানি, তাঁত ও পাটের গুরুত্ব অনেক। এসব কাপড়ে তৈরি পোশাক তুলে ধরবো বিশ্বমঞ্চে। খুব আনন্দ হচ্ছে। অধীর আগ্রহে অপেক্ষা করছি ৭ ফেব্রুয়ারির। আশা করছি খুব ভালো অভিজ্ঞতা হবে।

তিনি আরও বলেন, আমি ধন্যবাদ দিতে চাই নিউ ইয়র্ক ফ্যাশন উইকের পার্টনার এবং এশীয় অঞ্চলের সমন্বয়কারী ওমর চৌধুরীকে। তার হাত ধরেই অত্যন্ত সম্মানিত এই মঞ্চে যাচ্ছি আমি, হাজির থাকবে বাংলাদেশ। তিনি লন্ডনে কৈশোর কাটিয়েছেন এবং নিউ ইয়র্কে বেড়ে ওঠেছেন। তবু বাংলাদেশের প্রতি তার টান ও প্রেম আমাকে মুগ্ধ করে। তিনি তার জন্মভূমিকে বিশ্বের অনন্য মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করতে চান বলেই এই ফ্যাশন উৎসবে আমাকে সঙ্গী করেছেন।

ওমর চৌধুরী বলেন, ফ্যাশনে বাংলাদেশ এখন অনেক এগিয়ে। এখানে অনেক চমৎকার সব ডিজাইনাররা আছেন। অনেক গুণী ও গ্ল্যামারাস মডেল রয়েছে। তারা সুযোগ পেলে বিশ্ব দরবারে বাংলাদেশের যোগ্য প্রতিনিধি হতে পারবে বলেই বিশ্বাস করি। সেই জায়গা থেকেই ডিজাইনার হিসেবে পিয়ালকে পারফেক্ট মনে হয়েছে।

বিশ্ববিখ্যাত সব ফ্যাশন ডিজাইনার ও মডেলদের মিলন মেলার উপলক্ষ নিউ ইয়র্ক ফ্যাশন উইক। যুক্তরাষ্ট্রে প্রতি বছর অনুষ্ঠিত হয় নিউ ইয়র্ক ফ্যাশন উইক। মিস উইনিভার্স থেকে শুরু করে বিশ্বের নামিদামি সুপার মডেলরা এই মঞ্চে ক্যাটওয়াক করেন। থাকেন ফ্যাশন দুনিয়া মাতানো সাংবাদিকেরাও।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি