ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

নিলামে ওঠছে পিকাসোর গোপন স্ত্রীর চিত্রকর্ম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১০, ২৪ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৬:৩২, ২৪ ফেব্রুয়ারি ২০১৮

বিখ্যাত চিত্রশিল্পী পাবলো পিকাসোর ‘গোপন’ স্ত্রীর চিত্রকর্মটি আসছে সপ্তাহেই নিলামে উঠতে যাচ্ছে। ওই গোপন স্ত্রীর নাম ম্যারি তেরেসা ওয়াল্টার। আগামী ২৮ ফেব্রুয়ারি লন্ডনের নিলাম হাউজে এটা তোলা হবে বলে জানা গেছে। ধারণা করা হচ্ছে, চিত্রকর্মটির মূল্য ৫০ মিলিয়ন ডলার ছাড়িয়ে যাবে।

১৯৩৭ সালে পাবলো পিকাসো ‘ফেমে আউ বেরেট এট লা রোবি কোয়াড্রিলিকে’ (ম্যারি-তেরেসা ওয়াল্টার) এর চিত্রকর্মটি আঁকেন। তবে চিত্রকর্মটির বর্তমান মালিক সম্পর্কে কৌতুহল রয়েছে।

লন্ডনের সাউথবাইস বিভাগের প্রধান জেমস ম্যাকি বলেন, এটি খুবই গুরুত্বপূর্ণ এবং গুনগত মানের একটি চিত্রকর্ম। ১৯৩৭ সালে পাবলো পিকাসো গোয়ের্নিকা আঁকার সময় এ চিত্রকর্মটি আঁকেন। স্পেনের গৃহযুদ্ধের সময় নাৎসি বাহিনীর ভয়াবহ বোমাহামলায় যে ভীতি ছড়িয়ে পড়েছিল, তারই একটি আবহ আছে এ চিত্রকর্মটিতে।

সত্যিকার অর্থে ম্যারি ওয়াল্টার পাবলো পিকাসোর দীর্ঘদিনের জীবনসঙ্গী ছিলেন। সম্প্রতি বিখ্যাত চিত্রশিল্পীদের চিত্রকর্ম অনেক দাম দিয়ে কিনে নিচ্ছেন আয়েশি ব্যক্তিরা। বিশেষ করে গত বছর লিওনার্দো দ্য ভিঞ্চির সালবাটর মুন্ডি ৪৫০ মিলিয়ন ডলারে কিনে নেয় সৌদি আরবের প্রিন্স মোহাম্মদ বিন সালমান। এদিকে শুধু ‘ফেমে আউট’ ই নয় বরং তার আরও তিনটি চিত্রকর্ম নিলামে বিক্রি হবে বলে জানা গেছে।

সূত্র: দ্য মেইল
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি