ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নিলামে সাকিবের ব্যাটটি কিনলেন যিনি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৩, ২৩ এপ্রিল ২০২০

সাকিবের খুবই প্রিয় ব্যাট সেটি, কিন্তু করোনায় অসহায় হয়ে পড়া মানুষের জীবনের চেয়ে নয় বড়। তাই নিলামে তুললেন সবশেষ বিশ্বকাপ মাতানো ব্যাটটি। গোটা বিশ্ব থেকে অনেকেই দাম হাঁকালেন কিন্তু শেষ পর্যন্ত সর্বোচ্চ ২০ লাখ টাকায় কিনে নেন রাজ নামের এক যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি। 

যদিও ব্যাটটির ভিত্তিমূল্য ধরা হয়েছিল ৫ লাখ টাকা। নিলাম পরিচালনার দায়িত্বে ছিল ‘অকশান ফর অ্যাকশন’ নামের একটি প্রতিষ্ঠান। বুধবার (২২ এপ্রিল) রাতে অনেক আগ্রহীর মধ্যে ২০ লাখ টাকায় রানের ফোয়ারা ছোটানো সাকিবের সেই ‘এসজি’ ব্যাটটি কিনে নেন রাজ। তবে পেমেন্ট পাওয়ার পর, আনুষ্ঠানিকভাবে বিজয়ীর নাম ঘোষণা করা হবে জানিয়েছেন নিলাম পরিচালনাকারী কর্তৃপক্ষ।

এদিকে, ব্যাট বিক্রির এই টাকা যোগ হবে সাকিব আল হাসান ফাউন্ডেশনের তহবিলে, যা দিয়ে করোনা ভাইরাসের কারণে অসহায় হয়ে পড়া মানুষকে সাহায্য করা হবে। বাংলাদেশ সময় রাত ১০টায় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অনলাইনে নিলাম পরিচালনা করে অকশন ফর অ্যাকশন কর্তৃপক্ষ। সাকিব আল হাসান নিজে ভিডিও কনফারেন্সিংয়ে যুক্ত ছিলেন। রাত সোয়া ১১টায় নিলাম শেষ হয়।

এর আগে গত মঙ্গলবার ফেসবুক লাইভে এসে ব্যাটটি বিক্রির ঘোষণা দেন সাকিব আল হাসান। দুদিন ধরে চলে নিলাম। এর মাঝে সাকিব নিজেই একবার সেটা কিনে নিতে চান, কারণ এটি তার ক্যারিয়ারের অন্যতম উজ্জ্বল পারফরম্যান্সের স্মারক। এমনকি এক ভক্ত ব্যাটটি কিনে সাকিবকেই উপহার দিতে চেয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত সর্বোচ্চ দাম হাঁকিয়ে সেটা নিজের করে নেন রাজ নামের ওই প্রবাসী।

নিলাম শেষে বুধবার রাত ১১টায় লাইভে এসে বিশসেরা এই অলরাউন্ডার জানান, এটি আমার সবচেয়ে প্রিয় ব্যাটের একটি। কিন্তু আমার এই ‘প্রিয়’র চেয়ে মানুষের জীবনের মূল্য অনেক বেশি। তাই করোনা মোকাবেলায় সাহায্য করার জন্য সেটি নিলামে তুলেছিলাম। রাজ ভাইকে ধন্যবাদ, সর্বোচ্চ দাম হাঁকিয়ে নিয়ে নেওয়ার জন্য।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি