ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

আত্মসমর্পনে রাজি করানোর চেষ্টা চলছে   

নিলুফা ভিলায় দুই জঙ্গির অবস্থান সনাক্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৩, ১৭ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৩:৪৫, ১৭ অক্টোবর ২০১৮

নরসিংদীর মাধবদীতে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িটি নিলুফা ভিলায় দুই সন্দেহভাজন জঙ্গির অবস্থান সনাক্ত করা গেছে। এর মধ্যে একজন নারী রয়েছেন। তাঁদের আত্মসমর্পনে রাজি করানোর চেষ্টা চলছে বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম।

আজ বুধবার দুপুর ১২টার দিকে ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি। মনিরুল ইসলাম বলেন, তথ্য পাওয়া গেছে যে, বাড়িতে যে দু’জন অবস্থান করছেন তাদের ধরনের নাশকতা চালানোর পরিকল্পনা ছিল না। তাই তাদেরকে আত্মসমর্পনের জন্য বলা হয়েছে। আত্মসমর্পন না করলে অভিযান শুরু হবে।

এর আগে বুধবার সকাল থেকে পৌর এলাকার ছোট গদাইরচর (গাঙপার) মহল্লার সাত তলা বাড়িটিতে অভিযানের প্রস্তুতি শুরু করে পুলিশ। এরই ধারাবাহিকতায় সকাল থেকে আস্তানার আশপাশে পুরো এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

সোমবার (১৫ অক্টোবর) রাত ৯টা থেকে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যরা বাড়িটি ঘিরে রেখেছেন। তবে কখন নাগাদ অভিযান শুরু হবে সে সম্পর্কে  স্পষ্ট করে কিছু বলা হয়নি।

পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে, ১৪৪ ধারা জারির পর থেকে পুরো এলাকায় সতর্ক অবস্থান নিয়েছেন তারা। মহল্লার কেউ যেন বাড়ির বাইরে বের না হয় এবং বাড়ির দরজা জানালা বন্ধ করে রাখা হয় সে বিষয়ে বারবার মাইকিং করে বলা হচ্ছে।

এছাড়া সাংবাদিকসহ কেউ যেন কোন বাড়ির ছাদে না ওঠেন সেজন্যও সতর্ক করে দেওয়া হচ্ছে। মাইকিং করে বলা হচ্ছে আশপাশের দোকান-পাট-স্কুল-কলেজ-মাদ্রাসা বন্ধ থাকবে। তবে অভিযান কখন নাগাদ শুরু হতে পারে সে সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি।

এর আগে মঙ্গলবার সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নের ভগীরথপুর এলাকার একটি পাঁচতলা বাড়িতে মঙ্গলবার সকাল ১০টা থেকে ছয় ঘণ্টার অপারেশন ‘গর্ডিয়ান নট’ চালানো হয়। অভিযান শেষে একটি আগ্নেয়াস্ত্রসহ এক নারী ও এক পুরুষের লাশ উদ্ধার করা হয়।

/ এআর /

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি