ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পুলিশের আশ্বাসে মহাখালী বাস টার্মিনালে বাস চলাচল ফের শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪২, ২৫ সেপ্টেম্বর ২০১৮

একজন গাড়ি চালককে মারধরের ঘটনায় মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘট পুলিশের আশ্বাসে প্রত্যাহার করে নেওয়া হয়েছে।  

ওই ঘটনার পর বাস চলাচল বন্ধ রাখা হয়। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে এই বাস টার্মিনাল থেকে আবার গাড়ি ছাড়তে শুরু করেছে বলে শ্রমিক ইউনিয়নের নেতারা জানিয়েছেন।

ঢাকা জেলা বাস-মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ সদু বলেন, মহানগর ট্রাফিক পুলিশের সঙ্গে এক বৈঠকের পর দোষী ব্যক্তিদের গ্রেপ্তারের আশ্বাস পাওয়ার পর পর এই ধর্মঘট তুলে নেওয়া হয়েছে।

‘তিনি আরও বলেন, সোমবার রাতে আমাদের একজন বাস ড্রাইভারকে মারধর করার পর আমরা ভোর থেকে ধর্মঘট শুরু করেছিলাম। পুলিশ এসে আমাদের সাথে কথা বলেছে। তারা আশ্বাস দিয়েছেন, যারা আমাদের বাস ড্রাইভারকে মেরেছে, তাদের গ্রেপ্তার করবে। এরপর আমরা ধর্মঘট তুলে নিয়েছি। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।’

প্রসঙ্গত, ঢাকা-নেত্রকোণা রুটের একটি বাস সোমবার রাত ১১টার দিকে মহাখালী টার্মিনালের কাছে একটি পেট্রোল পাম্পে তেল নিতে গেলে চালকের সঙ্গে স্থানীয় যুবকদের ঝগড়া হয়। 

কথা কাটাকাটির এক পর্যায়ে ওই যুবকরা গাড়িতে উঠে চালক সাইফুলকে মারধর করে বলে অভিযোগ করেন শহিদুল্লাহ সদু।

তিনি বলেন, ‘মারধর করার পাশাপাশি ওই যুবকেরা গাড়ির ট্রিপের টাকাও নিয়ে চলে যায়।”  

মহাখালী বাস মালিক সমিতির সভাপতি আবুল কালাম বলেন, ‘টার্মিনালের আশপাশে একটি চক্র রয়েছে, যারা এভাবে বাসচালকদের ওপর হামলা করে টাকা ছিনিয়ে নেয়। এর আগেও এ ধরনের ঘটনা ঘটেছে। পুলিশের কাছে অভিযোগ করার পরও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।’   

কেআই/এসি 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি