ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

প্যারিসের টেক্সওয়ার্ল্ড প্রদর্শনীতে অংশ নিচ্ছে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৮, ২৮ আগস্ট ২০১৯

আগামী সেপ্টেম্বর মাসের ১৬ থেকে ১৯ তারিখে প্যারিসে অনুষ্ঠেয় টেক্সওয়ার্ল্ড ও অ্যাপারেল সোর্সিং প্রদর্শনীতে অংশ নিচ্ছে বাংলাদেশ। অন্যান্যবারের মতো এবারেও বাংলাদেশ থেকে উল্লেখযোগ্য-সংখ্যক প্রতিষ্ঠান ও দর্শনার্থী এতে অংশ নেবে বলে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান মেসে ফ্রাংকফুর্ট। 

বাংলাদেশ থেকে সর্বমোট ১৬ জন অ্যাপারেল/ফ্যাব্রিক/লেদার পণ্য প্রস্তুতকারক প্রতিষ্ঠান অংশ নিচ্ছে প্যারিসে অনুষ্ঠিত চার দিনব্যাপী এই প্রদর্শনীতে। বাংলাদেশ থেকে সরাসরি প্রদর্শক যেমন যাচ্ছেন তেমনি বাংলাদেশের এক্সপোর্ট প্রমোশন ব্যুরোর আওতাধীনে জাতীয় প্যাভিলিয়নের অংশ হিসেবেও যাচ্ছে অনেক প্রতিষ্ঠান।

টেক্সওয়ার্ল্ড প্যারিস টেক্সটাইল পণ্যের সোর্সিংয়ের সবগুলো ক্ষেত্র নিয়েই তৈরি করে ফ্যাশন জগতের একটি রূপকথার রাজ্য। বিশ্বের প্রতিটি কোণ থেকে আসা প্রদর্শক আর তাদের হরেক রকমের পণ্য দেখলে এটা বোঝা যায় সহজেই। শতকরা ৮০ ভাগেরও বেশি দর্শক আসেন ফ্রান্সের বাইরে থেকে এবং একটি উল্লেখযোগ্য-সংখ্যক ক্রেতা যোগ দেন যুক্তরাজ্য, ফ্রান্স, তুরস্ক, স্পেন, ইতালি ও জার্মানি থেকে। বিশ্বব্যাপী ফ্যাশন শিল্পে তাই এই প্রদর্শনীর গুরুত্ব অপরিসীম।

গত ফেব্রুয়ারির প্রদর্শনীতে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, তুরস্ক, জার্মানি, ফ্রান্স এবং অন্যান্য ইউরোপিয়ান ও মধ্য এশিয়ার দেশের দর্শক-ক্রেতার ভিড়ে বাংলাদেশের স্টলগুলো সব সময়েই ব্যস্ত ছিল। টেক্সওয়ার্ল্ড ডেনিম প্যারিস, বরাবরের মতোই তারুণ্যে ভরপুর। এতে চীন, বাংলাদেশ, পাকিস্তান, তুরস্ক ও ভারতের মতো প্রধান দেশগুলো থেকে বয়নশিল্পী এবং ডেনিম প্রস্তুতকারকদের একত্রিত করছে। লেদার ওয়ার্ল্ড সেই ইউরোপিয়ান বাণিজ্য মেলা, যা চামড়া এবং চামড়াজাতীয় পণ্য নিয়ে কাজ করে। প্রাণী উত্স হোক বা না হোক, এর পণ্য তালিকায় কাঁচামাল থেকে শুরু করে ব্যবহারোপযোগী সব ধরনের পণ্য সরবরাহ করে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি