ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

প্রতিপক্ষের ঘুম হারাম করে দিবে ইংল্যান্ড : আর্চার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৭, ১৫ অক্টোবর ২০২১

দলের দুই সেরা তারকা বেন স্টোকস ও জোফরা আর্চারকে ছাড়াই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে ইংল্যান্ড। তাই কাগজে-কলমে শক্তির বিচারে বিশ্বকাপে পিছিয়ে ইংল্যান্ড। কিন্তু এটি মানতে নারাজ আর্চার। তার মতে, বর্তমান ফর্মের কারণে ইংল্যান্ডকে প্রতিপক্ষের অবশ্যই সমীহ করতে হবে। প্রতিপক্ষের ঘুম হারাম করে দিবে ইংল্যান্ডের বিশ্বকাপ দল।

মানসিক স্বাস্থ্যের দিক বিবেচনা করে ৩০ জুলাই ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতিতে যান স্টোকস। এতে বেশ কয়েকটি দ্বিপাক্ষীক সিরিজে খেলতে পারেননি তিনি। এমনকি টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলছেন না এই অলরাউন্ডার। সম্প্রতি আঙ্গুলের অস্ত্রোপচারও করিয়েছেন তিনি। তাই আগামী অ্যাশেজেও অনিশ্চিত স্টোকস।

গত মার্চে ডান-হাতের কনুইয়ের ইনজুরিতে পড়েন আর্চার। মে-জুলাইয়ে মাঠে ফিরলেও, আবারো পুরনো ইনজুরিতে ছিটকে পড়েন তিনি। এ বছর আর মাঠে এমতাবস্থায়  ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, স্টোকস-আর্চারের অনুপস্থিতিতে ভুগবে ইংল্যান্ড। কিন্তু এটি মানতে নারাজ আর্চার। তার মতে, ইংল্যান্ডের এই দলটিই প্রতিপক্ষের ঘুম হারাম করবে।

ইংলিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলকে দেওয়া এক সাক্ষাৎকারে আর্চার বলেন, ‘আগামী সপ্তাহগুলোতে প্রতিপক্ষ দলগুলো আমাদের সাথে যখন খেলতে আসবে, তারা ভয়ে থাকবে। আমি মনে করি, প্রতিপক্ষ দলের খেলোয়াড়রা এটা ভাবার কারণে রাতে ঘুমাতে পারবে না যে, আগামীকাল আমাদের কঠিন দলের বিপক্ষে মাঠে নামতে হবে।’

গত জুন-জুলাইয়ে শ্রীলংকা ও পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জিতেছে ইংল্যান্ড। স্টোকস ও তাকে  ছাড়াও ইংল্যান্ড সাদা বলের ক্রিকেটে জয়ী হতে পারে  বলে জানান আর্চার।  

তিনি বলেন, ‘লক্ষ্য করুন, আমরা লম্বা সময় ধরে সফল, এতে আমরা র‌্যাংকিংয়ের শীর্ষে। আমাদের এমন খেলোয়াড় আছে যারা যেকোনো পর্যায়ে আধিপত্য বিস্তার করতে পারে। হ্যাঁ, আমি আর স্টোকস অনুপস্থিত। কিন্তু দল যেভাবে পারফর্ম করছে তাতে আমি চিন্তিত নই।’

টি-টোয়েন্টি বিশ্বকাপে দু’বার ফাইনাল খেলতে পারে ইংল্যান্ড। ২০১০ ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শিরোপা জিতলেও ২০১৬ সালের ফাইনালে হার মানে ইংলিশরা। শিরোপা দ্বারপ্রান্তে গিয়ে ওয়েস্ট ইন্ডিজের কালোর্স ব্র্যাথওয়েটের অবিশ্বাস্য ব্যাটিংয়ে সেরার মুকুট পড়তে পারেনি ইংলিশরা। তবে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে প্রথমবারের মত শিরোপা জয়ের স্বাদ নেয় ইয়োইন মরগানের দল।  

২০১৯ সাল থেকে এ পর্যন্ত  ৩১টি ম্যাচ খেলে ২২টি ম্যাচ জিতে বর্তমানে র‌্যাংকিংয়ের শীর্ষে ইংল্যান্ড। র‌্যাংকিংয়ের শীর্ষে থেকেই আগামী ২৩ অক্টোবর বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে ইংল্যান্ড। সুপার টুয়েলভে ইংল্যান্ডের অন্য তিন প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি