ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

প্রথম সেশনে টাইগারদের প্রাপ্তি ১ উইকেট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৭, ২২ ফেব্রুয়ারি ২০২০

টসে হেরে ফিল্ডিংয়ে নেমে সফরকারী জিম্বাবুয়ে শিবিরে শুরু থেকেই চাপ সৃষ্টি করেছিল রাহীরা-এবাদত হোসেনরা। টানা ৪ ওভার মেডেন দিয়ে সফরকারীদের শিবিরে প্রথম আঘাত হানেন আবু জায়েদ রাহী। 

দলীয় ৭ রানের মাথায় জিম্বাবুয়ের ওপেনার কেভিন কাসুজা রাহীর বলে নাঈম হাসানের তালু বন্দি হন। এরপর একাধিকবার আঘাত হানার চেষ্টা করেও ভাঙা যায়নি সফরকারীদের দেয়াল। 

ফলে দিনের শুরুতে এক উইকেট হারানো জিম্বাবুয়ে প্রথম সেশনটা বেশ ভালভাবেই বাংলাদেশি বোলারদের সামলে নিয়েছে। লাঞ্চ বিরতিতে যাওয়ার আগ পর্যন্ত তাদের সংগ্রহ ১ উইকেটে ৮১ রান। 

ক্রিজে উদ্বোধনী ব্যাটসম্যান প্রিন্স মাসভাউরে অর্ধশতক থেকে ৪ রান দূরে লাঞ্চে যান। অপরপ্রান্তে অধিনায়ক ক্রেগ এরভিন আছেন ২৬ রান নিয়ে। 

এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেগ এরভিন। মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় শুরু হয়েছে ম্যাচটি।

এ ম্যাচে বাংলাদেশে দলে আইসিসির নিষেধাজ্ঞায় নেই সাকিব, বাজে পারফর্মের কারণে নেই মাহমুদুল্লাহ ও মেহেদি হাসান মিরাজ। আর দলে থাকলেও নামানো হয়নি মোস্তাফিজুর রহমানকে। 

অতীতের ইতিহাস বলে বাংলাদেশি স্পিনে বরাবরই ধুঁকেছে জিম্বাবুয়ে। মূল পর্বের আগে বিসিবি একাদশের সঙ্গে একমাত্র প্রস্ততি ম্যাচেও তাই দেখা গেছে। এদিকে, দেশের মাটিতে সর্বশেষ টেস্ট ম্যাচে পেসার না নিয়ে নিলেও স্পিনার কম থাকায় জিম্বাবুয়ের বিপক্ষে রাখা হয়েছে দুই পেসার। 

অপরদিকে ব্যাটিংয়ে ওপেনার তামিম ইকবালের সঙ্গে রাখা হয়েছে সাইফ হাসানকে। তিনে নাজমুল হোসেন শান্ত, চারে অধিনায়ক মোমিনুল হক আর পাঁচে মুশফিকুর রহিম। পাকিস্তানে ফিফটি হাঁকানোয় ছয় নম্বরে রাখা হয়েছে মোহাম্মদ মিঠুনকে। লিটন দাসকে দেখা যাবে সাতে। 

বাকীদের মধ্যে- স্পিনার দুজন হলেন নাঈম হাসান ও তাইজুল ইসলাম। তাইতো বসে রাখা হয়েছে মেহেদি হাসান মিরাজকে। পেস আক্রমণে আছেন আবু জায়েদ রাহীর সঙ্গে ইবাদত হোসেন।  

বাংলাদেশের একাদশ : 

তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসাইন শান্ত, মোমিনুল হক, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহী ও এবাদত হোসেন।

জিম্বাবুয়ের একাদশ : 

প্রিন্স মাসভাউরে, কেভিন কাসুজা, ক্রেগ এরভিন (অধিনায়ক), ব্রেন্ডান টেইলর, টিমিসেন মারুমা, সিকান্দার রাজা, রেজিস চাকাবভা, ডোনাল্ড তিরিপানো, ভিকটোর নায়াওসু, আইন্সলে ও চাল্টন টিসুমা। 

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি