ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

প্রস্তুত ফ্ল্যাটে আগ্রহ বেশি ক্রেতাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫১, ২৪ ডিসেম্বর ২০১৭

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) চলছে আবাসন খাতের সংগঠন রিয়েল অ্যাস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) আয়োজিত রিহ্যাব ফেয়ার-২০১৭। বৃহস্পতিবার থেকে  শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী এই মেলা। শীতকালীন এই মেলা শেষ হবে আগামী ২৫ ডিসেম্বর। আজ মেলার চতুর্থ দিন। সকাল থেকে মেলার প্রঙ্গন মুখরিত ছিলো ক্রেতা ও দর্শনার্থীর পদাচরনে। মেলা ঘুরে দেখা যায়। গ্রাহকদের আগ্রহ প্রস্তুত ফ্ল্যাট ঘিরে।  মেলায় চাহিদা বেশি না থাকলেও নামীদামী প্রতিষ্ঠানগুলোর বড় ফ্ল্যাটের প্রকল্প বেশি দেখা গেছে।

অংশগ্রহণকারী প্রতিষ্ঠান গুলো বলছে, আবাসন মেলায় ফ্ল্যাট, প্লট, ঋণ ও নির্মাণ সামগ্রীসহ প্রস্তুত ফ্ল্যাটে ব্যাপক সাড়া পাচ্ছেন। তারা মনে করছেন, আগের তুলনায় মানুষের ক্রয় ক্ষমতা বাড়ছে।

ডেভেলপার কোম্পানিগুলোর পাশাপাশি, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, নির্মাণ সামগ্রী, স্যানেটারিসহ বিভিন্ন ধরনের স্টল তাদের স্ব স্ব পণ্য প্রদর্শন করছে। প্রয়োজন অনুযায়ী গ্রাহকদের বিভিন্ন তথ্য সরবরাহ করছে তারা।

মেলায় অংশ নেওয়া ফ্ল্যাট বিক্রয়কারী প্রতিষ্ঠান ইন্ট্রাকো প্রপাটিজের ব্যবস্থাপক মোস্তাফিজুর রহমান একুশে টিভি অনলাইনকে বলেন, মেলার মাধ্যমে গ্রাহকদের সাথে সম্পর্ক তৈরি হয়। তাদের তথ্য সংগ্রহ করে রাখি। পরে যোগাযোগ করলে ভাল সাড়া পাওয়া যায়। এবারের মেলাতে প্রস্তুত ফ্ল্যাটে বেশি আগ্রহ দেখাচ্ছেন ক্রেতারা।

মোহাম্মদপুর থেকে আসা বেসরকারি চাকরিজীবী হাফিজ বলেন, এখানে আসলে এক ছাদের নিচে সব প্রতিষ্ঠানগুলো পাওয়া যায়। এছাড়া প্লট কিনতে গেলে অন্য অনেক সময় প্রতারণার শিকার হতে হয়। যে কারণে কম টাকার মধ্যে প্রস্তুত ফ্ল্যাটে কিনতে এসেছি। দেখি ভালো মতো হলে  কিনবো।

আমিনা বেগম, বাড্ডা থেকে মেলায় আসছে তিনি বিভিন্ন প্রতিষ্ঠান কাছে গিয়ে খোঁজ করছেন প্রস্তুত ফ্ল্যাটের। এ ব্যপারে জানতে একুশে টিভি অনলাইনকে বলেন, মেয়ের বিয়ে দিয়েছি  কিছুদিন আগে। মেয়ে জামাইকে একটা নতুন ফ্ল্যাট দিতে হবে। যে কারণে মেলাতে এসেছি মনের মতো হলে এখান থেকে নিয়ে যাবো।

প্লট বিক্রয়কারী কোম্পানি মেরীন সিটির অ্যাসোসিয়েট ম্যানেজার (কর্পোরেট) আদনান ইসলাম ভুঁইয়া একুশে টিভি অনলাইনকে বলেন, মেলায় চার দিনে ১৬টি প্লট বিক্রি হয়েছে। আরও কয়েকটি বিক্রির অর্ডার পেয়েছি। শেষদিন পর্যন্ত আশাকরি ৩০টির বেশি প্লট বিক্রি হবে।

আমিন মোহাম্মদ ল্যান্ড ডেভেলপমেন্ট বিপণন বিভাগের উপ-মহাব্যবস্থাপক মোহাম্মদ সালাহ উদ্দিন একুশে টিভি অনলাইনকে বলেন, মেলায় তারা মতিঝিলের গ্রিন মডেল টাউনের তৈরি প্লট বিক্রির অফার দিচ্ছেন। তিনি আরও জানান, এবার মেলাতে প্রস্তুত ফ্ল্যাটে আগ্রহ বেশি ক্রেতাদের।

এক থেকে দুই বছরের কিস্তিতে প্রায় প্রস্তুত হওয়া প্লট এবং পাঁচ-ছয় বছরের কিস্তিতে অন্যান্য প্লট বিক্রি করছেন তিনি। মেলায় কিনলে ২ থেকে ৫ লাখ টাকা ছাড়ও আছে। সাড়ে ১৫ লাখ টাকা মূল্য পরিশোধের পর শুরুতে ১ শতাংশ জমির নিবন্ধন দেওয়া হবে। দ্বিতীয় ধাপে ১২৫০ বর্গফুটের ফ্ল্যাট দেওয়ার অফার দিয়েছে কোম্পানিটি।

আবাসন নির্মাণে ঋণ দেওয়ার জন্য মেলায় অংশ নিয়েছে বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান। ফ্ল্যাট ও প্লট দেখার পাশাপাশি ঋণ নেয়ার আগ্রহও দেখা গেছে মেলায় আগতদের মধ্যে।

আয়োজক কমিটি জানায়, এবারের রিহ্যাব মেলায় দুই ধরণের টিকিট রয়েছে দর্শনার্থীদের জন্য। একটি সিঙ্গেল এন্ট্রি অপরটি মাল্টিপল এন্ট্রি। সিঙ্গেল টিকিটের প্রবেশ মূল্য ৫০ টাকা। মাল্টিপল টিকিট ১০০ টাকা। মাল্টিপল এন্ট্রি টিকিট দিয়ে একজন দর্শনার্থী মেলায় ৫বার প্রবেশ করতে পারবেন। এন্ট্রি টিকিটের প্রাপ্ত অর্থ দু:স্থদের সাহায্যে ব্যয় করা হবে।

এন্ট্রি টিকিটের র‌্যাফেল ড্র-তে থাকবে আকর্ষণীয় পুরস্কার। মেলার শেষ দিন ২৫ ডিসেম্বর রাত ৯টায় র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। ১ম পুরস্কার হিসাবে থাকছে একটি প্রাইভেট কার, ২য় পুরস্কার একটি মোটর সাইকেল, ৩য় পুরস্কার একটি ফ্রিজ, ৪র্থ পুরস্কার একটি ৪২ ইঞ্চি এলইডি টেলিভিশন, ৫ম পুরস্কার একটি ওয়াশিং মেশিন এবং ৬ষ্ঠ থেকে ১০ম পুরস্কার থাকবে মোবাইল ফোন।

 

//এমআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি