ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

প্রাথমিক শিক্ষকদের আমরণ অনশন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৫, ২৩ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৬:০৬, ২৩ ডিসেম্বর ২০১৭

বেতন বৈষম্য নিরসনের দাবিতে আমরণ অনশন শুরু করেছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা। প্রধান শিক্ষকদের এক ধাপ নিচে জাতীয় বেতন স্কেলের ১১তম গ্রেডে বেতনের দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে এ অনশন করছেন তারা।

আজ শনিবার সকাল ১০টায় ‘বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোটের’ উদ্যাগে এই অনশন কর্মসূচি শুরু হয়। এতে ১০টি সংগঠনের শিক্ষকরা অংশ নিয়েছেন। দেশের বিভিন্ন প্রান্ত থেকে অসংখ্য শিক্ষক এসেছেন এ কর্মসূচিতে।

দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন জোটের নেতারা।

অনশনে শিক্ষকরা বলেন, স্বাধীনতার পর থেকে ক্রমান্বয়ে প্রাথমিক স্কুলের প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকদের সঙ্গে প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকদের বৈষম্য বাড়ানো হয়েছে। বর্তমানে প্রধান শিক্ষকদের বেতন স্কেল ১০ম গ্রেডে উন্নীত হলে আমরা চার ধাপ নিচে নেমে যাব। তাই প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকদের পরের গ্রেডে প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকদের বেতন স্কেল নির্ধারণ করতে হবে।

সহকারী শিক্ষক ফ্রন্টের সভাপতি খালেদা আক্তার প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বলেন, এটা সরকার-বিরোধী আন্দোলন নয়। মাননীয় প্রধানমন্ত্রী আমরা মর্যাদা নিয়ে ক্লাসে ফিরে যেতে চাই। আপনার একটা আশ্বাসই পারে আমাদের সব সমস্যা সমাধান করে দিতে।

বিভিন্ন জেলা থেকে আগত শিক্ষকরা সকাল থেকে ব্যানার হাতে মিছিল করে এ অনশনে যোগ দিচ্ছেন। শহীদ মিনার প্রাঙ্গণে ধীরে ধীরে শিক্ষকদের সংখ্যা বাড়ছে।

 

একে/এমআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি