ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

‘পড়ালেখার পাশাপাশি খেলাধুলা ও শরীরচর্চা করতে হবে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১১, ২৩ মার্চ ২০১৮

পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলা ও শরীরচর্চার প্রতি মনযোগী হতে আহ্বান জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেছেন, খেলাধুলা ও শরীরচর্চা মানুষকে নীতিবান ও আদর্শবাদী করতে সহায়ক ভূমিকা পালন করে।

শুক্রবার সকাল ১১টায় ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিল্পমন্ত্রী বলেন, সরকার শিক্ষার্থীদের নানা ক্ষেত্রে অগ্রাধিকার দিচ্ছে। বছরের প্রথম দিনই বিনামূল্যে বই তুলে দিচ্ছে। তাই তাদের ভাল মানুষ হতে হবে।

বাংলাদেশ উন্নয়নে এগিয়ে যাচ্ছে বলে দাবি করেন শিল্পমন্ত্রী। বলেন, বর্তমান সরকার দক্ষিণাঞ্চলের মানুষের অর্থনৈতিক সমৃদ্ধির জন্য পায়রা বন্দর ও পদ্মাসেতু নির্মাণ কাজ শুরু করেছে।

তিনি বলেন, বিশ্ববাসী এখনই বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে আখ্যায়িত করেছে। আমরা উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার গৌরব অর্জন করেছি।

তিনি আরও বলেন, আমাদের দেশের শত্রুরাই উন্নয়ন অগ্রগতি চায় না। তাই তারা আগামী দিনের ভবিষ্যতকে ধ্বংস করে দিতে মাদকের অনুপ্রবেশ ঘটিয়েছে। আগামী প্রজন্মকে বিপথগামী করে দেওয়ার হীন ষড়যন্ত্র চলছে। তাই এটাকে বর্জন, প্রতিরোধ এবং প্রতিহত করতে হবে। আর এ দায়িত্ব তরুণ সমাজ এবং শিক্ষার্থীদের নিতে বলেছেন শিল্পমন্ত্রী।

জেলা প্রশাসক ও বিদ্যালয় পরিচলনা পর্ষদের সভাপতি মো. হামিদুল হকের সভাপতিত্বে এ অনুষ্ঠানে পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, উপজেলা পরিষদ চেয়ারম্যান সুলতান হোসেন খান ও পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার বিশেষ অতিথি ছিলেন। বিদ্যালয়ের ৪০টি ইভেন্টে প্রায় দুই শতাধিক ছাত্রী প্রতিযোগিতায় অংশ নেয়।

একে//এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি