ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ফের সমালোচনার তীরে ক্ষতবিক্ষত নেইমার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৬, ৩০ নভেম্বর ২০১৯

নেইমার দ্য জুনিয়র

নেইমার দ্য জুনিয়র

গত কয়েক বছরে অসাধারণ ফুটবলশৈলী দিয়ে বিশ্বব্যাপী লাখ লাখ ভক্ত-সমর্থক ও গুণগ্রাহী বানিয়েছেন নেইমার দ্য জুনিয়র। পরিচিত হয়েছেন ব্রাজিলের সুপারস্টার হিসেবে। কিন্তু মাঠ ও মাঠের বাইরের ঘটনায় গত দুই বছর ধরে সবচেয়ে আলোচিত-সমালোচিত ফুটবলারটির নামও সেই নেইমার।

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যাওয়ার সঙ্গে সঙ্গেই পাল্টে যেতে শুরু করে নেইমারের দৃশ্যপট। এবারের দলবদলেও ফের বার্সায় ফিরতে চেয়ে নানা নাটক করে নিজেকে আরও বেশি বিতর্কিত করে তুলেছেন এই তারকা। বিশ্বকাপজয়ী সাবেক মিডফিল্ডার ইমানুয়েল পেতিত তাই নেইমারের ওপর যারপরনাই ক্ষুব্ধ।

পোতিতের মতে, নেইমারকে যতটা বড় করে দেখানো হয়, সে আসলে ততটা বড় ফুটবলার নয়। কারণ ব্রাজিল তারকার ম্যাচ জেতানোর ক্ষমতা নেই। 

পোতিত বলেছেন, 'জীবনে অনেক অসাধারণ আক্রমণাত্মক ফুটবলারের সঙ্গে খেলেছি। জিনেদিন জিদান, ইয়ুরি জুরকায়েফ ইত্যাদি। তারা একাই ম্যাচের ফলাফল বদলে দেয়ার ক্ষমতা রাখতেন। যে কোনও মুহূর্তে খেলার মোড় ঘুরিয়ে দিতেন। তারা শুধু আক্রমণের দিকেই মনোযোগ রাখতেন, দলের রক্ষণভাগ নিয়ে তাদের চিন্তা করতে হতো না। আমরা তাতে কিছু মনে করিনি। উল্টো আমরাই ওদের হয়ে রক্ষণভাগ সামলাতাম। কেননা আমরা জানতাম, ব্যক্তিগত নৈপুণ্যে কেউ ম্যাচ জেতালে তারাই করতে পারবে সেটা। নেইমার মোটেও তেমন খেলোয়াড় নয়।'

ফরাসি এই মিডফিল্ডারের মতে, নেইমার স্বার্থপর খেলোয়াড়। নিজের তারকাখ্যাতির জন্য খেলে সে। 

তিনি আরও বলেন, 'নেইমার শুধু নিজের জন্য খেলে। হ্যাঁ, শুধুমাত্র নিজের জন্য। দলের প্রতি ওর কোনও দায়িত্ববোধ নেই। ও শুধু নিজের কথা চিন্তা করে। কীভাবে তারকাখ্যাতি পাবে সেটা নিয়ে চিন্তা করে। আমি ভাবতে পারছি না, পিএসজির খেলোয়াড়েরা তাকে মাসের পর মাস এভাবে সহ্য করছে কী করে! আপনি নিজেকে পিএসজির যে কোনও খেলোয়াড়ের জায়গায় চিন্তা করে দেখুন, বুঝতে পারবেন। নেইমার সমর্থকদের কোনও পাত্তাই দেয় না। ও দলকে, সতীর্থদের সম্মান দেয় না। ওকে নিয়ে যত সমালোচনা হয় সেগুলো ফেলে দেয়ার মতো নয়।'

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি