ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বঙ্গবন্ধুকে ধারণ করতে হলে ব্যক্তি স্বার্থকে বিসর্জন দিতে হবে: মাশরাফি

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪১, ১৯ মার্চ ২০২০ | আপডেট: ১৫:৪২, ১৯ মার্চ ২০২০

‘বঙ্গবন্ধু ও তারুণ্য’ শীর্ষক সেমিনারে বক্তব্য রাখছেন মাশরাফি। ছবি: একুশে টেলিভিশন

‘বঙ্গবন্ধু ও তারুণ্য’ শীর্ষক সেমিনারে বক্তব্য রাখছেন মাশরাফি। ছবি: একুশে টেলিভিশন

শিক্ষার্থীসহ তরুণদের উদ্দেশ্যে মাশরাফি বিন মর্তুজা বলেন, বঙ্গবন্ধুকে বুকে ধারণ করতে হলে ব্যক্তি স্বার্থকে বিসর্জন দিয়ে দেশের স্বার্থকে গুরুত্ব দিতে হবে। তাহলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন পুরণ হবে। বঙ্গবন্ধু দেশের স্বার্থে কোন সমঝোতা করেনি, আশা করি তরুণ সমাজও বঙ্গবন্ধুর আদর্শ মেনে চলবেন। 

বুধবার (১৮ মার্চ) দুপুরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে নড়াইল জেলা ছাত্রলীগের আয়োজনে ‘বঙ্গবন্ধু ও তারুণ্য’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে প্রধান অতিথি ছিলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা। সেমিনারে মূখ্য আলোচক ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর মোহাম্মদ ফায়েক উজ-জামান।

মাশরাফি বিন মর্তুজা বলেন, স্বাধীনতা তারই ভোগ করা উচিত, যিনি রক্ষা করতে জানেন। এখানে উপস্থিত তরুণরা সবাই শিক্ষিত, আশা করি বিষয়টি বুঝতে পেরেছেন। ‘কৃষক, শ্রমিক, খেটে খাওয়া মানুষেরা দুর্নীতি করেন না, করেন শিক্ষিত সমাজ’ এসব কথা বঙ্গবন্ধু তাঁর জীবদ্দশায় বলেছেন। আমি শুধু আপনাদের (তরুণদের) স্মরণ করিয়ে দিলাম। আশা করি আপনারা মেনে চলবেন।

মাশরাফি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে কাজ করে যাচ্ছেন। তার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। 

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর মোহাম্মদ ফায়েক উজ-জামান বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে তরুণেরা সততা ও দেশপ্রেম নিয়ে রাজনীতি করবে। কারণ বঙ্গবন্ধু ব্যক্তিস্বার্থ ও লোভের ঊর্ধ্বে ছিলেন। আর ব্যক্তিস্বার্থ ও লোভ না থাকলে সবার মধ্যে সততা ও দেশপ্রেম থাকবে। 

জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মীমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, যুগ্মসাধারণ সম্পাদক ও নড়াইল পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ প্রমুখ। 

অনুষ্ঠানে খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর মোহাম্মদ ফায়েক উজ-জামানকে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে সম্মাননা স্মারক দেয়া হয়। এদিকে নড়াইল-২ আসনের সংসদ সদস্য ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজাকে বই উপহার দেন ডক্টর ফায়েক উজ-জামান।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি