ঢাকা, সোমবার   ০৩ জুন ২০২৪

বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জনে রাবিতে আনন্দ র‌্যালি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩০, ২২ মার্চ ২০১৮

বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের যোগ্যতা অর্জন করায় এই ঐতিহাসিক সাফল্যে আনন্দ র‌্যালি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে থেকে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে এ র‌্যালিটি শুরু হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে এসে শেষ হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ অধ্যাপক একেএম মোস্তাফিজুর রহমান আল আরিফ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. এমএ বারী, ছাত্র উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌস, প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান, জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিশ্ববিদ্যালয়ের ৫৮টি বিভাগ, ৩টি ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষার্থী, আবাসিক হলসহ বিভিন্ন দফতর কর্মকর্তা-কর্মচারীরা র‌্যালিতে অংশগ্রহণ করেন।

এ সময় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, ২০০৮ সালের নির্বাচনের পর থেকে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। এজন্য মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল (এমডিজি) আমরা অর্জন করতে পেরেছি নির্ধারিত সময়ের আগেই। বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত হয়েছে। যার জন্য তিনি বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। তার এই অর্জন ২০৪১ সালের উন্নত বাংলাদেশ বিনির্মাণের পূর্বাভাস।

উপাচার্য আরও বলেন, প্রধানমন্ত্রীর এই অর্জন সম্ভব হয়েছে তার দক্ষতা, সততা আর দূরদর্শী নেতৃত্বের কারণেই। তার হাত ধরেই বাংলাদেশ এখন বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাড়িয়ে যাচ্ছে। বাংলাদেশকে এখন কেউ আর নিচু চোখে দেখে না।

এসএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি