ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

বাংলাদেশ ব্যাংকের সাথে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের চুক্তি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৬, ২৫ ফেব্রুয়ারি ২০২১

আন্তর্জাতিক বাজারে রপ্তানিমুখী শিল্পখাতের প্রতিযোগিতামূলক সক্ষমতা ও টেকসইতা অধিকতর বৃদ্ধিকল্পে ‘রপ্তানি নীতি ২০১৮-২১’ এর আলোকে রপ্তানিমুখী শিল্পখাতের আধুনিকায়ন ও প্রযুক্তিগত উন্নয়ন সাধনের লক্ষ্যে বাংলাদেশ ব্যাংক কর্তৃক টেকনোলজি ডিভালপমেন্ট বা আগ্রেডেশন ফান্ড নামে ১০০০(এক হাজার) কোটি টাকার পুনঃঅর্থায়ন তহবিল গঠন করা হয়েছে।

তহবিলের আওতায় পুনঃঅর্থায়ন সুবিধা প্রাপ্তির লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের সাথে ৯টি বাণিজ্যিক ব্যাংক ও ৫টি আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে Participation Agreement স্বাক্ষর আজ বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি, ২০২১ অনুষ্ঠিত হয়েছে। সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্ট এর আয়োজনে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেপুটি গভর্নর আহমেদ জামাল। 

অনুষ্ঠানে নির্বাহী পরিচালক মোঃ সহিদুল ইসলাম, সংশ্লিষ্ট ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীগণ এবং সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক খন্দকার মোরশেদ মিল্লাতসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের পক্ষে সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্ট এর মহাব্যবস্থাপক এবং ইস্টার্ন ব্যাংক লিঃ, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিঃ, মার্কেন্টাইল ব্যাংক লিঃ, ব্র্যাক ব্যাংক লিঃ, সাউথইস্ট ব্যাংক লিঃ, এক্সিম ব্যাংক লিঃ, দি প্রিমিয়ার ব্যাংক লিঃ, এনআরবি ব্যাংক লিঃ, বাংলাদেশ কৃষি ব্যাংক, আইপিডিসি ফাইন্যান্স লিঃ, আইডিএলসি ফাইন্যান্স লিঃ, বাংলাদেশ ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লিঃ, ইউনাইটেড ফাইন্যান্স লিঃ এবং ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিঃ এর প্রধান নির্বাহীগণ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি