ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ বাতিল হলে বিকল্প সিদ্ধান্ত লঙ্কান বোর্ডের

সৌরভ ইমাম 

প্রকাশিত : ১৩:০৩, ৮ জুন ২০২০ | আপডেট: ১৩:০৪, ৮ জুন ২০২০

লঙ্কান মাটিতে বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বিপাক্ষিক সিরিজ বাতিল হলে ভিন্ন সিদ্ধান্ত নিয়ে রেখেছে দেশটির ক্রিকেট বোর্ড। জুলাইতে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের কথা রয়েছে। তবে, করোনার কারণে এখনও অনিশ্চিত এ সিরিজের ভাগ্য। 

বিসিবির প্রধান নির্বাহী একুশে টেলিভিশনকে জানিয়েছেন, সফরের সিদ্ধান্ত দুই এক দিনের মধ্যে জানানো হবে। বাংলাদেশ যদি শেষ পর্যন্ত শ্রীলঙ্কা সফরে না যায়, বিকল্প একটি উপায়ও ভেবে রাখছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। 

আর বিকল্প উপায়টা হচ্ছে, শ্রীলঙ্কা চেয়েছিল তাদের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগ বা এসএলপিএল আয়োজন করবে আগস্ট-সেপ্টেম্বরে। যেটি তাদের সহায়তা করবে অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে। যদি বাংলাদেশ নাই যায় শ্রীলঙ্কা সফরে, সেক্ষেত্রে এসএলসি পুরোপুরি মনোযোগী হবে প্রিমিয়ার লিগ আয়োজনে।

অপরদিকে জুনে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে শ্রীলঙ্কায় যাওয়ার কথা ছিল ভারতের। আনুষ্ঠানিক ঘোষণা না এলেও কোহলিদের এই সফরটা যে হচ্ছে না, সেটি অনেকটাই নিশ্চিত। এসএলসির সেক্রেটারি মোহন ডি সিলভা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, 'সফর দুটি খুবই অনিশ্চিত এখন। ভারত সিরিজ বাদ। বাংলাদেশেরটাও ঝুলে আছে পরিস্থিতির কারণে। যদি আগামী মাসের মধ্যে পরিস্থিতি ভালো না হয় তারা এ বছর আসবে না।'

মোহন আরও জানান, নিজেদের দেশের পরিস্থিতি বুঝতে বিসিবি আরও কয়েক সপ্তাহ সময় চেয়েছে এসএলসির কাছে। যদি পরিস্থিতির উন্নতি হয়, তবেই তারা শ্রীলঙ্কায় যাবে। পরিস্থিতির অবনতি ঘটলে যাবে না।  তাই, বাংলাদেশ শেষ পর্যন্ত শ্রীলঙ্কায় না গেলে সময়টা কাজে লাগাতে শ্রীলঙ্কান ক্রিকেট মনোযোগী হবে এসএলপিএল আয়োজনে।

শ্রীলঙ্কা বোর্ড সেক্রেটারি জানান, 'বাংলাদেশ সিরিজ যদি না হয়, অক্টোবর-নভেম্বরে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে মনোযোগী হতে হবে। কারণ, ওটাই আমাদের পরবর্তী আন্তর্জাতিক টুর্নামেন্ট। ক্রিকেট অস্ট্রেলিয়া খুব চাইছে টুর্নামেন্ট ঠিক সময়ে আয়োজন করতে। ক্রিকেট অস্ট্রেলিয়া এরই মধ্যে তাদের ক্রিকেট সূচি প্রকাশ করেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আমরা তাই এসএলপিএল আয়োজন করতে চাই।'

এদিকে, করোনার কারণে বাতিল হয়েছে বাংলাদেশ দলের পাকিস্তান সফর। বাতিল হয়েছে আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজও। জুনে বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। করোনার থাবায় বাতিল হয়েছে এ সিরিজটিও। সব মিলিয়ে বাংলাদেশ কবে ক্রিকেটের মাঠে ফিরবে তা এখন পর্যন্ত অনিশ্চিত। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি