ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বাংলাদেশের উড়ন্ত সূচনা

প্রকাশিত : ২০:৩০, ১৭ জুন ২০১৯

ক্যারিবীয়দের দেওয়া ৩২২ রানের টার্গেট তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করেছে টাইগার বাহিনী। তামিম ইকবাল ও সৌম্য সরকারের অনবদ্য জুটিতে বাড়ছে রানের গতি। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৭ ওভারে কোন উইকেট না হারিয়ে ৪১ রান। সৌম্য ২৩ রান ও তামিম ১২ রান করে মাঠে রয়েছে।

এর আগে ইংল্যান্ডের টনটনে সোমবার টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। প্রথমে গেইলকে শুণ্য রানে আউট করতে পারলেও রানের গতি থামাতে পারেননি বাংলাদেশী বোলাররা।

গেইলের আউটের পর লুইস তো রীতিমত তান্ডব শুরু করে দিয়েছিলেন। তবে ভয়ঙ্কর হয়ে ওঠা ক্যারিবীয় এই ওপেনারকে সাজঘরে ফেরান সাকিব আল হাসান। তার আগে ৬৭ বলে ৭০ রান করেন লুইস। প্যাভেলিয়নে ফেরার আগে শাই হোপের সঙ্গে দ্বিতীয় উইকেটে গড়েন ১১৬ রানের জুটি।

এর পর একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে মাত্র ২৫ বলে ৫০ রান পূর্ণ করা হিতমার ও হোল্ডারকে আউট করে কিছুটা স্বস্তি ফিরে আসে টাইগার শিবিরে।

পরে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি আন্দ্রে রাসেল। কাটারের দ্বিতীয় শিকারে পরিণত হয়ে সাজঘরে ফেরেন রাসেল। ব্যাটিংয়ে ঝড় তুলেও বেশি দূর যেতে পারেননি ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার। সাইফউদ্দিনের দ্বিতীয় শিকারে পরিণত হওয়ার আগে মাত্র ১৫ বলে চারটি চার ও দুটি ছক্কায় ৩৩ রান করে আউট হন হোল্ডার।

ব্যাটসম্যানদের এই আসা-যাওয়ার মিছিলে ব্যতিক্রম ছিলেন শাই হোপ। ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই দায়িত্বশীলতার পরিচয় দেন তিনি। শাই হোপ (৯৬) ও এভিন লুইসের (৭০) অনবদ্য ব্যাটিংয়ে ৮ উইকেটে ৩২১ রানের পাহাড় গড়ে ক্যারিবীয়রা।

সংক্ষিপ্ত স্কোর :
ওয়েস্ট ইন্ডিজ: ৫০ ওভারে ৩২১/৮ (শাই হোপ ৯৬, এভিন লুইস ৭০, হিতমার ৫০, হোল্ডার ৩৩, নিকোলাস ২৫, ড্যারেন ব্রাভো ১৯*)।

উইন্ডিজ: ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, ড্যারেন ব্রাভো, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান, আন্দ্রে রাসেল, জেসন হোল্ডার (অধিনায়ক), শেলডন কটরেল, শ্যানন গ্যাব্রিয়েল ও ওশানে থমাস।

বাংলাদেশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান।

এনএম//আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি