ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

বাগেরহাটে পৌঁছেছে ৪৮ হাজার ডোজ করোনা টিকা

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫৪, ৩১ জানুয়ারি ২০২১ | আপডেট: ১৬:৫৬, ৩১ জানুয়ারি ২০২১

প্রথম ধাপে বাগেরহাট জেলার জন্য বরাদ্দকৃত ৪ হাজার ৮‘শ ভায়াল (বোতল) ৪৮ হাজার ডোজ টিকা বাগেরহাটে পৌঁছেছে। রোববার (৩১ জানুয়ারি) দুপুরে সিভিল সার্জনের কার্যালয়ে টিকা বহনের জন্য ব্যবহৃত একটি বিশেষ গাড়িতে করে এই টিকা আসে। পরে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির প্রয়োজনীয় পরীক্ষা শেষে টিকা গ্রহন করেন। 

এসময় বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক খন্দোকার মোমাম্মাদ রিজাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমানসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ৭ ফেব্রুয়ারি থেকে নিবন্ধনভুক্ত ব্যক্তিদের টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির। 

সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, প্রথম ধাপে বাগেরহাটের জন্য বরাদ্দকৃত ৪৮ হাজার ডোজ টিকা আমরা বুঝে পেয়েছি। টিকাগুলো যে তাপমাত্রায় (২ থেকে ৮ ডিগ্রি) থাকার কথা ছিল সেই তাপমাত্রায় রয়েছে। ভ্যাকসিনগুলোর গুণগতমান ভালো। আমরা পূর্ব থেকে নিবন্ধনভুক্ত রোগীদেরকে ৭ ফেব্রুয়ারি থেকে টিকা প্রদান শুরু করব। 

এ ক্ষেত্রে স্বাস্থ্য অধিদপ্তর থেকে নিবন্ধনভুক্ত ব্যক্তিদের মুঠোফোনে এসএমএস পাঠানো হবে। ওই এসএমএসে ভ্যাকসিন দেওয়ার তারিখ, সময় ও স্থান নির্দিষ্ট করে দেওয়া থাকবে।
কে আই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি