ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

বাসস ইংরেজি বিভাগের প্রধান বার্তা সম্পাদক সমীর কান্তি বড়ুয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৫, ১৪ আগস্ট ২০২১ | আপডেট: ২১:১৮, ১৪ আগস্ট ২০২১

সমীর কান্তি বড়ুয়া বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ইংরেজি বিভাগের প্রধান বার্তা সম্পাদক পদে পদোন্নতি পেয়েছেন। তিনি ১৯৯০ সালের ১ সেপ্টেম্বর শিক্ষানবিশ সহ-সম্পাদক পদে বাসসে যোগ দেন।

সমীর কান্তি বড়ুয়া ১৯৮৬ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি ভাষা সাহিত্যে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ভারতের দিল্লির আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গণমাধ্যম প্রতিষ্ঠান ইনস্টিটিউট অব ম্যাস কমিউনিকেশন থেকে ডেভলপমেন্ট সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি।

দুই দশকের অধিক সময় ধরে বাসস চট্টগ্রাম ব্যুরো প্রধানের দায়িত্ব পালন করে আসছিলেন সমীর কান্তি বড়ুয়া। বিগত ২০১৯ সাল থেকে বাসস কেন্দ্রীয় কার্যালয়ের বিশেষ সংবাদ দাতা হিসেবে কর্মরত ছিলেন। জাতীয় ডেস্কের ভারপ্রাপ্ত দায়িত্ব ও কেন্দ্রীয় ডেস্কে সংবাদ সম্পাদনা করে আসছিলেন।

২০০১ সালে তাকে ঢাকা অফিসে বদলি করা হয়। ঢাকার কেন্দ্রীয় ডেস্কে সিনিয়র সাব এডিটর হিসেবে দুই বছর দায়িত্ব পালন করার পর তৎকালীন সরকার কোনো কারণ ছাড়াই সমীর কান্তি বড়ুয়াসহ ৩৭ জন সাংবাদিক কর্মকর্তা-কর্মচারীকে চাকরিচ্যুত করা হয়। চাকরিচ্যুত হওয়ার পর চট্টগ্রামে নিউ এইজ, বিডিনিউজ ও পিপলস ভিউতে কাজ করেন তিনি। মুক্তিযুদ্ধের পক্ষের সরকার ক্ষমতায় এলে সমীর কান্তি বড়ুয়া পুনরায় বাসসে যোগ দেন।

চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলা পৌরসভা সদরস্থ উত্তর জলদী বড়ুয়া পাড়া গ্রামের কৃতি সন্তান সুমেশচন্দ্র বড়ুয়া ও রত্নগর্ভা মাতা অনিলা বালা বড়ুয়ার সন্তান সমীর কান্তি বড়ুয়া।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি