ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বিটিএমএ’র নতুন প্রেসিডেন্ট মোহাম্মদ আলী খোকন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১১, ১৬ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১২:১২, ১৬ ডিসেম্বর ২০১৮

বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের (বিটিএমএ) ৩৫তম বার্ষিক সাধারণ সভা ১৫ ডিসেম্বর কাওরানবাজারে সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সমিতির বিদায়ী প্রেসিডেন্ট তপন চৌধুরী সভাপতিত্ব করেন। সাধারণ সভায় সমিতির ২০১৭-২০১৮ অর্থবছরের আয়-ব্যয়ের হিসাবসহ পরিচালনা পর্ষদের রিপোর্ট অনুমোদিত হয়। সভায় মোহাম্মদ আলী খোকন ২০১৯ ও ২০২০ মেয়াদের জন্য বিটিএমএ’র প্রেসিডেন্ট হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এছাড়াও ইয়ার্ন ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরি হতে ভাইস-প্রেসিডেন্ট হিসেবে আলমগীর শামসুল আলামিন, ফেব্রিক ম্যানুফ্যাকচারিং ক্যাটারগরি হতে আবদুল্লাহ আল মামুন ও ডায়িং-প্রিন্টিং-ফিনিশিং ক্যাটাগরি হতে আবদুল্লাহ আল মাহমুদও বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভাইস-প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ।

মোহাম্মদ আলী খোকন দেশের একজন শীর্ষস্থানীয় শিল্পপতি। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসএস করার পরপরই তিনি টেক্সটাইল ব্যবসায় মনোনিবেশ করেন। তিনি ম্যাকসন্স গ্রুপের প্রতিষ্ঠাতা ও একই সঙ্গে এর ব্যবস্থাপনা পরিচালকও। ব্যবসা ক্ষেত্রে তার রয়েছে প্রায় ৩২ বছরের অভিজ্ঞতা। তিনি টেক্সটাইল খাতের একজন সফল উদ্যোক্তা।

আলমগীর শামসুল আলামিন দেশের অত্যন্ত প্রাচীন ও শীর্ষ স্থানীয় শিল্প প্রতিষ্ঠান শামসুল আলামিন গ্রুপের একজন পরিচালক। তিনি মার্কিন যুক্তরাষ্ট্র থেকে বিবিএ সমাপ্ত করার পর বিভিন্ন ব্যবসা ও শিল্প প্রতিষ্ঠানের সঙ্গে সরাসরি সম্পৃক্ত হন। তিনি বর্তমানে এসএ স্পিনিং, ফুয়াদ স্পিনিং ও শামসুল আলামিন কটন মিলের পরিচালকসহ অন্য শিল্পের সঙ্গে জড়িত।

আবদুল্লাহ আল মামুন নরসিংদীর আবেদ টেক্সটাইল প্রসেসিং মিলস লিমিটেডের পরিচালক। তিনি দীর্ঘদিন টেক্সটাইল শিল্পের সঙ্গে জড়িত রয়েছেন। মামুন বর্তমানে নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট। আবদুল্লাহ আল মাহমুদ আমেরিকার ইউনিভার্সিটি অফ হাউসটন থেকে পড়াশোনা শেষ করে ১৯৯৩ সালে ট্রেক্সটাইল উইভিং, ডায়িং-প্রিন্টিং-ফিনিশিং ও ইয়ার্ন ডায়িং শিল্পের সঙ্গে জড়িত হন। তিনি বর্তমানে মাহিন গ্রুপের চেয়ারম্যান।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি