ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

বিসিক ভবনে হস্ত ও কুটির শিল্প মেলা শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৫, ১১ নভেম্বর ২০১৮

রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিসিকে উদ্বোধন করা হলো পাঁচ দিনব্যাপী হস্ত ও কুটির শিল্প মেলা ২০১৮। মেলাটি আয়োজন করেছে নকশী কাঁথা ফাউন্ডেশন এবং সহযোগিতা করেছে বিসিক। সকালে এ মেলার উদ্বোধন করেন শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, বিসিকের নকশা ও বিপনন বিভাগ এবং প্রিজম প্রকল্পের পরিচালক মো. মাহবুবুর রহমান।

এ সময় তিনি বলেন, ক্ষুদ্র উদ্যোক্তাদের পণ্য প্রসার এবং বাজারজাত করণের জন্য প্রতিমাসে বিসিক এধরনের মেলার আয়োজন করবে। উদ্যোক্তাদের সব রকম কারিগরী এবং আর্থিক সহযোগিতা দিয়ে বিসিক উদ্যোক্তাদের পাশে থাকবে জানিয়ে প্রিজম প্রকল্পের পরিচালক মো. মাহবুবুর রহমান বলেন, নতুন উদ্যোক্তা তৈরি, কর্মসংস্থান সৃষ্টি, বিদেশে ক্ষুদ্র ও কুটির শিল্পের বাজার তৈরি, উদ্যোক্তাদের ঋণ ও কারিগরী সহায়তা, শিল্প প্লট দিতে প্রস্তুত বিসিক।

মেলায় উদ্যোক্তাদের তৈরি বিভিন্ন ধরনের হস্ত ও কুটির শিল্প পণ্যের ৫০টি স্টল রয়েছে। এতে বিভিন্ন ধরনের পোশাক, শাড়ি, নকশিকাঁথা, তাঁত ও জামদানি শাড়ি, পাটজাত হস্তশিল্প, মধু, খাদ্যজাত সামগ্রীসহ হস্ত ও কুটির শিল্পজাত পণ্য পাওয়া যাচ্ছে। মেলা আগামী ১৫ নভেম্বর পর্যন্ত সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি