ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বেনাপোলের পুটখালী সীমান্তে ২ নাইজেরিয়ান নাগরিক আটক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩০, ২৩ সেপ্টেম্বর ২০১৮

যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে অবৈধভাবে অনুপ্রবেশের অভিযোগে ২ নাইজেরিয়ান নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। আটককৃতরা হলেন-  ভিটাস ইয়েন্না (৪১) ও ওলাতুন্দেদে টিমোথি (৩৩)। তাদের বাড়ি নাইজেরিয়ার লাগোস স্টেটের ইকেজা শহরের ডি ৬ ফ্লাট এলাকায়।

রোববার ভোর ৬টার সময় পুটখালী সীমান্তের ১৫৪ নম্বর আর পিলারের নিকট থেকে তাদেরকে আটক করে বিজিবি।

২১ বিজিবি পুটখালী ক্যাম্পের সুবেদার মুন্সি লাবলুর রহমান জানান, গোপন সংবাদে জানা যায় ভারত থেকে ২ জন নাইজেরিয়ান নাগরিক বাংলাদেশে অবৈধ পথে প্রবেশ করছে। তখন সীমান্তের ১৫৪ নং পিলারে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের সঙ্গে থাকা দালাল চক্র পালিয়ে যায়। আটককৃতদের পুটখালী ক্যাম্পে এনে তল্লাশি করে তাদের কাছ থেকে নিজেদের ৩টি সহ ৬টি নাইজেরিয়ান পাসপোর্ট, ৬টি মোবাইল, ৪টি হাত ঘড়ি, ১টি ডিভিডি প্লেয়ার, ৪০০ ইউএস ডলার, ২৩২০ ভারতীয় রুপি, ১০ হাজার নাইজেরিয়ান টাকা, ৫ হাজার ৫শ’ বাংলাদেশি টাকা ও ৭টি এটিএম ও ক্যাশ কার্ড পাওয়া যায়।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার দুইজন নাইজেরিয়ান নাগরিককে আটকের বিয়য়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আটককৃতদের অবৈধ অনুপ্রবেশের অভিযোগে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

বেনাপোল পোর্ট থানার এসআই দেলোয়ার হোসেন বলেন, বিজিবি দুই নাইজেরিয়ান নাগরিককে আটক করে থানায় সোপর্দ করেছে। তারা পেশায় ফুটবলার।

কেআই/ এসএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি