ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

বেরোবিতে দুই দিনব্যাপী শিশুতোষ চিত্রপ্রর্দনী শুরু

প্রকাশিত : ১৯:৪৩, ১১ মার্চ ২০১৯

 

‘শিশুদের জন্য ফাউন্ডেশন’ এর আয়োজনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কৃষ্ণচূড়া সড়কে দুই দিনব্যাপী শিশুতোষ চিত্র প্রদর্শনী শুরু হয়েছে। সোমবার (১১ মার্চ) দুপুর ১টায় শিশুদের জন্য ফাউন্ডেশন, রংপুর এর আহ্বায়ক সিয়াম আল সাইফ এর সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ এ কর্মসূচি উদ্বোধন করেন।

আর অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক উমর ফারুক।

অনুষ্ঠানে উদ্বোধক ড. তুহিন ওয়াদুদ আয়োজক শিশুদের উদ্দেশ্যে বলেন, বয়সে কম হলেও তোমাদের কাজ অনেকটাই পরিণত। শিশু বয়সে তোমরা সুবিধা বঞ্চিত শিশুদের পাশে দাঁড়ানোর যে সংস্কৃতি তোমরা চালু করছো, তা দেশে একটি ইতিবাচক পরিবর্তন বয়ে আনবে।’
উমর ফারুক বলেন, তোমরা যে কাজটি করছ তা মূলত আমাদের মতো বড়দের কাজ। সেই কাজটি তোমরা করে দিচ্ছ।’

সভাপতি সিয়াম আল সাইফ বলেন, আমি মানেই বাংলাদেশ। আমি ভালো কাজ করলেই বাংলাদেশ ভালো হয়ে যাবে। এই চেতনা আমাদের সবারই ধারণ করা প্রয়োজন।
চিত্র প্রদর্শনীতে ৬০টি ছবি আছে। এগুলোর মধ্যে শিশুদের সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭টি ছবি, অধিকার বঞ্চিত শিশুদের তোলা ৫টি ছবি এবং অবশিষ্ট ছবিগুলো বিভিন্ন ফটোগ্রাফারের তোলা। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত এই চিত্র প্রদর্শনী চলবে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি