ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

‘ব্যবসার স্বার্থে দ্রুত ই-বাণিজ্য আইন প্রণয়ণের দাবি’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৭, ১৯ ডিসেম্বর ২০২১

ব্যবসার স্বার্থে দ্রুত ই-বাণিজ্য আইন প্রণয়ণের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন সাবেক তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি।

স্বাধীনতার ৫০ বছর ও এলিগেন্সের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল ১১টায় রাজধানীর রায়েরবাজার বেড়ীবাঁধে অনুষ্ঠিত ক্ষুদ্র, মাঝারী ও নারী উদ্যোক্তা মেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

এর আগে পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে নারী উদ্যোক্তা মেলার উদ্বোধন করা হয়। এতে এলিগেন্সের চেয়ারম্যান ও জাসদের সহ-সভাপতি নুরুল আকতারের সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন ঢাকা-১৩ সংসদীয় আসনের সংসদ সদস্য আলহাজ মো. সাদেক খান। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন বাংলাদেশ আওয়ামী লীগ ঢাকা মহানগর উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৪নং ওয়ার্ডের কমিশনার শেখ মো. হোসেন খোকন, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, ওবায়দুর রহমান চুন্নু, এলিগেন্স এর ম্যানেজিং ডিরেক্টর আয়েশা তাবাস্সুম, ডিরেক্টর মাইনুদ্দিন সুমন। মেলায় অংশগ্রহণকারী ৪০টি স্টলের ক্ষুদ্র, মাঝারী ও নারী উদ্যোক্তারা অংশ নেয়।

প্রধান অতিথি হাসানুল হক ইনু এমপি স্বাধীনতার ৫০ বছরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন এবং শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। 

এসময় তিনি বলেন, পাকিস্তানি শাসকগোষ্ঠী পাকিস্তানের প্রথম দিন থেকেই বাঙালি জাতিকে চিরদিনের জন্য অবদমিত করে রাখার জন্য জাতির ভাষা, সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য মুছে ফেলার যে আগ্রাসন শুরু করেছিল। পাকিস্তানপন্থী ধর্মান্ধ ফ্যাসিস্ট শক্তি এখনও মুক্তবুদ্ধি-যুক্তি-চিন্তার ধারকদের উপর হত্যা-হামলা চালিয়ে যাচ্ছে। 

তিনি আরও বলেন, জাতীয় অর্থনৈতিক উন্নয়ন ও সমৃদ্ধির সাথে সাথে সমাজে শান্তি-সম্প্রীতি-সহিষ্ণুতা-মানবিকতা-মনুষ্যত্ব প্রতিষ্ঠা করতে হলে মুক্তবুদ্ধি-যুক্তি-চিন্তা-দর্শন-জ্ঞান-বিজ্ঞান-ইতিহাস-ঐতিহ্য-শিল্প-সাহিত্য-সংস্কৃতি চর্চা বাড়াতে জাতীয় ঐক্যবদ্ধ রাজনৈতিক পদক্ষেপ নিতে হবে। 

এ সভায় এলিগেন্স এর ম্যানেজিং ডিরেক্টর আয়েশা তাবাছছুম, ডিরেক্টর মাইনুদ্দিন সুমন এবং ক্যানভাস সপের তারেক হাসান, ইয়েস ষ্টাইল সপের শেখ রাসেল, রিলেক্স হলিডে সপের ওমর ফারুক রনি, হ্যাভেন কফি সপের আবদুস সালাম, ডিসেন্ট চয়েজ সপের শাওন, ই-মার্ট সপের হাসান, দি কসমেটিকস্ ওয়ার্ল্ড বিডি সপের মো. হাফিজ, ই-মার্ট স্কিন কেয়ার, নুসিবা ক্রাফ্ট সপের নুসিবা, স্টাইল লাইম সপের সুরভি, দি মার্ট সপের ছোটন, ফাইন বিডি সপের আরোহি রহমান, কদম্বকলি সপের কুসুম, সুখতারা সপের মৌ, নবিনির ছায়া সপের শায়লা, নিউলিফ সপের আফরোজাসহ ৪০টি দোকানের ক্ষুদ্র, মাঝারী ও নারী উদ্যোক্তাগণ অংশগ্রহণ করেন। এ মেলা ১৬, ১৭ ও ১৮ ডিসেম্বর সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা ছিল। 
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি