ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ব্র্যাক ব্যাংকের এজেন্ট ব্যাংকিং এখন রংপুরের তারাগঞ্জ বাজারে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩২, ২৪ সেপ্টেম্বর ২০১৯

রংপুরে কিশোরগঞ্জ রোডের তারাগঞ্জ বাজারে এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধন করলো ব্র্যাক ব্যাংক লিমিটেড। ২০১৮ সালে কার্যক্রম শুরু করে ব্র্যাক ব্যাংক এজেন্ট ব্যাংকিংকে দ্রুত ছড়িয়ে দিচ্ছে এবং এরই মধ্যে দেশের সব কয়টি বিভাগে ১৪০টির মতো আউটলেট চালু করেছে।এজেন্ট ব্যাংকিং প্রবর্তনের সুবাদে প্রত্যন্ত অঞ্চলের গ্রাহকেরা এখন ব্যাংকের শাখাগুলোতে পাওয়া সব ধরনের ব্যাংকিং সেবা এই এজেন্ট আউটলেটগুলো থেকেই পাচ্ছেন।

১৮ সেপ্টেম্বর বাংলাদেশ ব্যাংকের জেনারেল ম্যানেজার মো. জুলকার নাইন এবং ব্র্যাক ব্যাংকের হেড অব অল্টারনেটিভ ব্যাংকিং চ্যানেলস নাজমুর রহিম রংপুরে আনুষ্ঠানিকভাবে তারাগঞ্জ এজেন্ট ব্যাংকিং আউটলেটটি চালু করেন। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, তারাগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান বায়জীদ মোস্তামী, ব্র্যাক ব্যাংকের হেড অব এজেন্ট ব্যাংকিং মো. নাজমুল হাসান, বগুড়া অঞ্চলের রিজিয়নাল হেড মো.শাইদুর রহমান, সৈয়দপুর ব্রাঞ্চের ব্রাঞ্চ ম্যানেজার মো. মশিউর রহমান এবং ব্যবসায়ীরা-সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। 
  
এই অর্জন প্রসঙ্গে নাজমুর রহিম বলেন,“বায়োমেট্রিক যাচাইকরণ-সহ নানান ডিজিটাল ক্ষমতা-সম্বলিত আমাদের এই সার্বক্ষণিক এজেন্ট ব্যাংকিং সেবাগুলো মানুষকে যেকোনো সময় যেকোনো জায়গা থেকে ব্যাংকিংয়ের সুবিধা নেয়ার সুযোগ দিবে।এজেন্ট ব্যাংকিংয়ের বিস্তৃত সরবরাহ চ্যানেল তৈরিতে আমরা এসএমই ব্যাংকিংয়ের দক্ষতাকে কাজে লাগাচ্ছি।আমাদের অর্থনৈতিক অন্তর্ভুক্তির মিশনের ধারাবাহিকতায় এজেন্ট ব্যাংকিং সেবাগুলো নতুন কর্মসংস্থান সৃষ্টি করবে এবং পল্লী অর্থনীতির বিকাশে উল্লেখযোগ্য অবদান রাখবে।”
এজেন্ট ব্যাংকিংয়ের ফলে দূরদূরান্তের গ্রাহকেরা আউটলেটগুলোতে অ্যাকাউন্ট খোলা, নগদ অর্থ জমা দেয়া ও তোলা, ডিপিএস, এফডিআর, তহবিল স্থানান্তর, বিদেশি রেমিট্যান্স গ্রহণ, ইউটিলিটি বিল ও বীমা প্রিমিয়াম প্রদান, ঋণ গ্রহণ ও পরিশোধ, সরকারি ভাতা গ্রহণ, ডেবিট কার্ড ও চেক বইয়ের রিকুইজিশন, স্কুল ফি প্রদান-সহ বিভিন্ন ব্যাংকিং সুবিধা উপভোগ করবেন।
কেআই/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি