ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বড় লিডের পথে পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫২, ৯ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১২:৫৫, ৯ ফেব্রুয়ারি ২০২০

ইতিমধ্যে নিজেদের প্রথম ইনিংসে দেড়শ রানের বেশি লিড নিয়েছে পাকিস্তান। তাই তাদের যত দ্রুত থামানো যায়, ততই মঙ্গল বাংলাদেশের। সেক্ষেত্রে তৃতীয় দিনের শুরু থেকেই সাফল্য পাচ্ছেন টাইগাররা। 

দ্বিতীয় দিনের ৩ উইকেটে ৩৪২ রান নিয়ে খেলতে নামা পাকিস্তান শিবিরে আজ রোববার প্রথম আঘাত হানেন আবু জায়েদ রাহী। এদিন বাবর আজম ১৪৩ এবং আসাদ শফিক ৬০ রানে অপরাজিত থেকে খেলতে নামেন। 

তবে নেমে সুবিধা করতে পারেননি শিকড় গেঁড়ে ক্রিজে বসে থাকা বাবর। সকালেই সাজঘরে ফেরত আসেন এ সেঞ্চুরিয়ান। ব্যক্তিগত স্কোরে কোনো রানই যোগ না করতেই মোহাম্মাদ মিথুনের হাতে রাহীর বলে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তবে ফেরার আগে ১৯ চার ও ১ ছক্কায় ১৪৩ রানের অনবদ্য ইনিংস খেলেন পাক অধিনায়ক। এতে ১৩৭ রানের জুটি ভাঙে। 

তার আগে সেঞ্চুরি হাঁকিয়ে দলকে লিডের পথে রাখেন শান মাসুদ (১০০)। অপরদিকে, টেস্ট স্পেশালিস্ট আসাদ শফিককে ফিরিয়ে দেন এবাদত হোসেন। ফেরার আগে ৯ চারে ৬৫ রান করেন তিনি। বাংলাদেশের হয়ে ৩ উইকেট নেন আবু জায়েদ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৬ উইকেটে ৩৯৫ রান। হারিস সোহেল ৮ ও মোহাম্মাদ রিজওয়ান ২ রান নিয়ে ব্যাট করছেন। 

এর আগে রাওয়ালপিন্ডি টেস্টে টস হেরে আগে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ২৩৩ রান করে বাংলাদেশ। প্রথম দিনেই অলআউট হয়ে যায় তারা। দলের হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেন মোহাম্মদ মিথুন। নাজমুল হোসেন শান্ত করেন ৪৪ রান। আর অধিনায়ক মুমিনুল হকের ব্যাট থেকে আসে ৩০ রান।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি। আর ২টি করে উইকেট নেন মোহাম্মদ আব্বাস ও হারিস সোহেল।

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি