ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

ভারতে যাচ্ছেন না তামিম, দলে ইমরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৮, ২৬ অক্টোবর ২০১৯

তামিম ইকবাল ও ইমরুল কায়েস

তামিম ইকবাল ও ইমরুল কায়েস

দ্বিতীয়বারের জন্য সন্তানসম্ভবা স্ত্রী। সেই কারণে ভারত সফরে যাচ্ছেন না টাইগারদের দেশ সেরা বাঁ-হাতি ওপেনার তামিম ইকবাল। তার বদলী হিসেবে আরেক বাঁ-হাতি ইমরুল কায়েসকে দলে অন্তর্ভুক্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। 

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নভেম্বরের শুরুতেই ভারতে যাচ্ছে বাংলাদেশ দল। আগামী ৩ নভেম্বর নয়াদিল্লিতে অনুষ্ঠিত হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। পরে ৭ নভেম্বর রাজকোটে দ্বিতীয় টি-টোয়েন্টি এবং ১০ তারিখ নাগপুরে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি। এর পর ১৪ নভেম্বর থেকে ইনদোরে শুরু হবে দুই টেস্ট সিরিজের প্রথমটি। আর দ্বিতীয় টেস্ট কলকাতায় আগামী ২২ নভেম্বর থেকে।

আপাতত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলে তামিমের পরিবর্তে এসেছেন ইমরুল। তবে তিনি টেস্ট সিরিজের স্কোয়াডেও থাকবেন কি না, তা স্পষ্ট নয়। তামিম প্রাথমিকভাবে বাংলাদেশের টি-টোয়েন্টি দলে ছিলেন। যদিও তার পাঁজরে চোট ছিল। 

তবে আগেই তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে জানিয়েছিলেন যে, কলকাতায় দ্বিতীয় টেস্টের সময় তিনি স্ত্রীর পাশে থাকতে পারেন। এখন তামিম আগে থাকতেই ছুটি চাইছেন। কারণ, তার স্ত্রীর সন্তান প্রসবের সম্ভাব্য তারিখের আগে থেকেই স্ত্রীর পাশে থাকতে চান টাইগার ওপেনার। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে আফগানিস্তানের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট খেলেননি তামিম। গত মাসে জিম্বাবুয়ে, আফগানিস্তান ও বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজও খেলেননি তিনি। জুলাইয়ে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের পর তিনি বিশ্রামের অনুরোধ করেছিলেন। চলতি মাসে জাতীয় ক্রিকেট লিগে প্রথম শ্রেণির ম্যাচ খেলেন তামিম। কিন্তু তার পরই চোট পেয়ে যান। 

এদিকে তামিমের আগেই চোটের জন্য বাংলাদেশের ভারত সফর থেকে ছিটকে পড়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন। যদিও তার বদলী হিসেবে এখনও কারও নাম ঘোষণা করেনি বিসিবি।

বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মোহাম্মদ নাইম, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম, আরাফত সানি, আল-আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি