ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মদ্যপ ট্রেন চালক নিয়ে বিপাকে যাত্রীরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৬, ১৬ জানুয়ারি ২০২০ | আপডেট: ১৭:০৪, ১৬ জানুয়ারি ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

প্রশ্নের মুখে পড়েছে রেল পরিষেবা। মদ্যপ অবস্থায় ট্রেন চালানোর মতো মারাত্মক অভিযোগ উঠল শিয়ালদহ-শান্তিপুর লোকালের চালকের বিরুদ্ধে। অভিযোগ, ফুলিয়া স্টেশন ট্রেন দাঁড়ানোর কথা থাকলেও সেখানে দাঁড়ায়নি সেটি। 

এনডিটিভি জানায়, বুধবার শিয়ালদহ থেকে রাত ৯টা ৫০ মিনিট নাগাদ ছাড়ে আপ শান্তিপুর লোকাল। শিয়ালদহ থেকে ছাড়ার পর ঠিকঠাকই চলছিল ট্রেনটি। কিন্তু রানাঘাট স্টেশন ছাড়ার পর থেকেই হঠাৎ শান্তিপুর লোকালের গতি অস্বাভাবিক বেড়ে যায়। অবাক হয়ে ট্রেনের যাত্রীরা দেখেন রাত ১১.৫৩ মিনিটে ফুলিয়া স্টেশনে ট্রেনটি দাঁড়ানোর কথা থাকলেও স্টেশন ছাড়িয়ে চলে যায় সেটি। পরে ট্রেনের গার্ডের তৎপরতায় রাত ১১.৫৮ মিনিটে পরের হল্ট স্টেশন বাথনায় গিয়ে দাঁড়ায় শান্তিপুর লোকাল।

ততক্ষণে চোখ কপালে উঠেছে যাত্রীদের। অভিযোগ বাথনা স্টেশনে নেমে ক্ষুব্ধ যাত্রীরা যখন চালকের কেবিনে যান তখন তাকে মদ্যপ অবস্থায় দেখতে পাওয়া যায়। সেই সময়েই চালকের উপর ক্ষোভ উগরে দেন যাত্রীরা।

পাশাপাশি যাদের ফুলিয়া স্টেশনে নামার কথা ছিল তারা ট্রেন থামার পর গার্ড ও চালককে ঘিরে বিক্ষোভ দেখান। পরিস্থিতি হাতের বাইরে চলে যাচ্ছে দেখে বিষয়টি সম্পর্কে বিস্তারিত জানানো হয় রেলের উচ্চপদস্থ আধিকারিকদের। পরে তাদের হস্তক্ষেপে শান্তিপুর স্টেশনে দাঁড়িয়ে থাকা একটি ট্রেনকে পাঠিয়ে বাথনা স্টেশন থেকে ফুলিয়ার যাত্রীদের গন্তব্য স্টেশনে পৌঁছে দেওয়া হয়। এই ঘটনার জেরে ফের একবার রেলে যাত্রীদের নিরাপত্তা নিয়ে সরব হয়েছে রেল যাত্রী সুরক্ষা কমিটি।

যদিও রেলের পক্ষ থেকে মদ্যপ অবস্থায় ট্রেন চালানোর কথা অস্বীকার করা হয়েছে। রেলের আধিকারিকদের মতে ট্রেন চালক মদ্যপ অবস্থায় ট্রেন চালাচ্ছিলেন এমন অভিযোগ উঠলেও চালকের শ্বাসপ্রশ্বাস পরীক্ষা করে তার মদ্যপানের কোনও প্রমাণ মেলেনি। এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে রেল কর্তৃপক্ষ।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি