ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মধ্যরাতে উত্তাল ঢাকা বিশ্ববিদ্যালয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২১, ১১ এপ্রিল ২০১৮

হঠাৎ মধ্যরাতে উত্তাল হয়ে উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের হলে হলে হামলার অভিযোগ পাওয়া গেছে। এর মধ্যে বেশ কয়েকটি ছাত্রী হলও রয়েছে। এমনকি কবি সুফিয়া কামাল হলে মেয়েদের পিটিয়ে রক্তাক্ত করার অভিযোগও পাওয়া গেছে। এই অভিযোগে হল ছাত্রলীগের সভাপতি ইসরাত জাহান ইশাকে বিশ্ববিদ্যালয় এবং ছাত্রলীগ থেকে তাৎক্ষণিক বহিষ্কারও করা হয়েছে।
ছেলেদের হলগুলোতেও এমন অভিযোগ পাওয়া গেছে। বেশ কিছু হল থেকে ছাত্রদের বের হতে দেয়া হয়নি।
কোটা সংস্কার নিয়ে পোস্ট দেয়া, ছাত্রলীগের প্রোগ্রামে না যাওয়া ও নেতাদের কথা না শোনায় বেশ কিছু শিক্ষার্থীকে হল ছাড়ার হুমকিও দেয়া হয়েছে। স্যার এ এফ রহমান হল, হাজী মুহাম্মাদ মহসিন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, জহুরুল হক হল, এসএম হল, ফজিলাতুন্নেসা মুজিব হলে হল থেকে বের করে দেয়ার হুমকি ও হেনস্তার অভিযোগ পাওয়া গেছে।
এরই মধ্যে নেতাদের নির্দেশ উপেক্ষা করে বেশ কিছু শিক্ষার্থী মধ্যরাতেই রাস্তায় নেমে এসেছে। হল ছেড়ে বাইরে বিক্ষোভ করছেন ছাত্রীরাও। নির্যাতন বন্ধ না হলে রোকেয়া হলের শিক্ষার্থীরা সবাই হল থেকে বের হয়ে যাওয়ার হুমকিও দিয়েছে।
এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় হল শাখা ছাত্রলীগের সভাপতি ইসরাত জাহান এশাকে বিশ্ববিদ্যালয়, হল প্রশাসন ও ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

এসএ/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি