ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে নাটকীয়তা শেষ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৮, ২৭ নভেম্বর ২০১৯ | আপডেট: ০৯:৩৮, ২৭ নভেম্বর ২০১৯

ভারতের মহারাষ্ট্রে বিধানসভায় সদ্য নির্বাচিত বিধায়কদের শপথ গ্রহণ শুরু হয়েছে। বুধবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার দিকে শুরু হয় বিশেষ অধিবেশন। একে একে আসতে শুরু করেন বিধায়করা। তাদের স্বাগত জানান এনসিপি প্রধান শারদ পওয়ারের মেয়ে ও সাংসদ সুপ্রিয়া সুলে।

মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে নাটকীয়তার শেষ হয় বিজেপি-এনসিপি জোটের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ ও উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ারের পদত্যাগের মধ্য দিয়ে।

মুখ্যমন্ত্রী পদে দ্বিতীয়বার ৮০ ঘণ্টা নাটকীয় সময় কাটানোর পর, আস্থা ভোটে সংখ্যাগরিষ্ঠতার পরীক্ষার একদিন আগে, পদত্যাগ করলেন দেবেন্দ্র ফড়নবিশ। উপমুখ্যমন্ত্রী পদে অজিত পাওয়ারের পদত্যাগের কিছুক্ষণ পরেই পদত্যাগ করেন দেবেন্দ্র ফড়নবিশও। অজিত পাওয়ারের মেরু বদল হতবাক করে দিয়েছিল বিজেপি বিরোধী জোটকে। একইসঙ্গে শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোটের নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন উদ্ধব ঠাকরে।

আদালতের নির্দেশ অনুযায়ী বিকাল পাঁচটার মধ্যে সব বিধায়কের শপথ শেষ করে আস্থা ভোটে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হবে বিজেপিকে। ভোটাভুটি হবে প্রকাশ্যে। ২৮৮ আসনের পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতার জন্য প্রয়োজন ১৪৫ আসন। শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোটের পক্ষে রয়েছে ১৫৪ বিধায়ক। 

একে// 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি