ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের টেরাকোটা ও মিউজিয়াম উদ্বোধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২০, ২৫ নভেম্বর ২০১৯

বাংলাদেশে প্রথমবারের মতো কোন বেসরকারি ব্যাংকে মিউজিয়াম চালু হল। মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড চালু করলো ‘এমটিবি মিউজিয়াম’। পাশাপাশি উদ্বোধন করা হয় মহান স্বাধীনতা যুদ্ধের একটি টেরাকোটা।

সোমবার (২৫ নভেম্বর) এমটিবি টাওয়ারের স্যামসন এইচ. চৌধুরী অডিটোরিয়ামে ব্যাংকের মিউজিয়াম ও টেরাকোটা’র আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।      

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ডিরেক্টর সৈয়দ মনজুর এলাহী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেয়ারম্যান মোঃ হেদায়েতুল্লাহ। 

এমটিবির অন্যান্য শীর্ষ কর্মকর্তাদের মধ্যে ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও আনিস এ খান, ম্যানেজিং ডিরেক্টর (ডেজিগনেট) সৈয়দ মাহবুবুর রহমান, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও চিফ বিজনেস অফিসার সৈয়দ রফিকুল হক, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও গ্ৰুপ হেড অব ইন্টারনাল কন্ট্রোল কমপ্লায়েন্স গৌতম প্রসাদ দাস এবং ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর তারেক রিয়াজ খান উপস্থিত ছিলেন।

১৯৯৯ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর ২০১৯ পর্যন্ত ২০ বছরে এমটিবির পথচলা এবং অর্জনের ইতিহাস সংরক্ষণ করা হবে এই মিউজিয়ামে। প্রতিষ্ঠাকালীন বিভিন্ন সামগ্রী, পরিচালনা পর্ষদ, চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, বার্ষিক সাধারণ সভা, বার্ষিক ব্যবসা সম্মেলন, ব্যবস্থাপনা পরিচালক, শাখা, বুথ, এটিএম, কিওস্ক, এয়ার লাউঞ্জ, প্রিভিলেজ সেন্টারের ছবি এই মিউজিয়ামে সংরক্ষিত থাকবে।

অতিথিরা এমটিবি ভবনে পোড়ামাটির তৈরি মহান স্বাধীনতা যুদ্ধের একটি টেরাকোটা উদ্বোধন করেন। এ দিন ব্যাংকের ২০২০ সালের ক্যালেন্ডারও প্রকাশ করা হয়। 'মুজিব শতবর্ষ' থিম নিয়ে সাজানো এই ক্যালেন্ডারটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের উল্লেখযোগ্য কিছু ঘটনার চিত্রাঙ্কন করা হয়েছে। 

ছবিগুলো এঁকেছেন দেশের ১২জন খ্যাতনামা চিত্রশিল্পী: হাশেম খান, রফিকুন্নবী, শেখ আফজাল, মোঃ নাজমুল কবির, জামাল আহমেদ, আব্দুস শাকুর শাহ, নাজিয়া আন্দালিব প্রিমা, মনিরুল ইসলাম, সমীরণ চৌধুরী, প্রদীপ সাহা এবং রোকেয়া সুলতানা।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি