ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মেসিকে লোভ দেখিয়েছিল রিয়াল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৭, ১৩ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৯:৩৩, ১৪ জানুয়ারি ২০১৮

আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসির ক্যারিয়ার ক্যাম্প ন্যু থেকে শুরু, এখানেই শেষ হবে। কিন্তু তাকে বার্সেলোনা থেকে বিচ্ছিন্ন করার চেষ্টা করেন ইংলিশ ও স্প্যানিশ ক্লাবগুলো। এর মধ্যে আছে বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদও।

তাকে ভাগিয়ে নিতে পাঁচ বছর আগে থেকেই চেষ্টা শুরু করেছিল রিয়াল। এর মধ্যে গত ২০১৩ সালের জুনে গ্যারেথ বেলকে দলে নেওয়ার আগেই বার্সা তারকা নিওনেল মেসিকে দলে টানার চেষ্টা করেছিল রিয়াল মাদ্রিদ।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার দাবি, আর্জেন্টাইন এক আইনজীবী মেসির বাবা জর্জ মেসিকে রিয়ালের আগ্রহের কথা জানিয়েছিলেন। ওই সময় রিয়াল থেকে ২৫০ মিলিয়ন ইউরোর প্রস্তাবও দেওয়া হয়েছিল তাকে। যদি ওই সময় মেসির চুক্তি সম্পন্ন হতো তবে ট্রান্সফারের সব রেকর্ড ভেঙ্গে যেত।

জার্মানির প্রভাবশালী সাপ্তাহিক সাময়িকী ডার স্পিয়েগেলের এক রিপোর্ট-এ বলা হয়েছে, ২০১৩ সালে আইনজীবী ইনিগো হুয়ারেজের মাধ্যমে তাকে কেনার প্রস্তাব দেয় রিয়াল। তখনকার রিলিজ ক্লজ ২৫ কোটি ইউরো দিয়েই কিনতে রাজি রিয়াল।

তাদের প্রস্তাব অনুযায়ী ২০২১ সাল পর্যন্ত মেসিকে তারা বার্ষিক ২ কোটি ৩০ লাখ ইউরো পারিশ্রমিক দিত। এ ছাড়া মেসি বার্সা ছাড়লে তার বাবাকে আরো ১০ লাখ ইউরো উপহার দিত রিয়াল।

কিন্তু রিয়ালের এই প্রস্তাব ফিরিয়ে দেন মেসি। মেসিকে রাজি করাতে শেষ পর্যন্ত ব্যক্তিগত জেট বিমানের প্রস্তাবও দিয়েছিল রিয়াল। একই সাথে মেসির বিরুদ্ধে `কর ফাঁকি`র অভিযোগ তুলে নেওয়ার ব্যাপারে চাপ দেওয়ার প্রস্তাবও দেওয়া হয়েছিল। কিন্তু কোন ভাবেই মেসিকে রাজী করানো সম্ভব হয়নি।

মেসি রিয়ালে গেলে নেইমারের যে ট্রান্সফার রেকর্ড গড়েছেন, সেটা অনেক আগেই গড়া হয়ে যেত।

বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যেতে নেইমারের পেছনে খরচ হয়েছে ২২ কোটি ২০ লাখ ইউরো। আর ৫ বছর আগে মেসি যদি রিয়ালে যেতে রাজী হতেন, তবে গ্যালকোটিকোদের খরচ করত হত ২৫ কোটি ইউরো।

 

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি