ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

মোংলায় ঘের দখল নিয়ে নিহতের ঘটনায় মেম্বারসহ আসামি ২১, গ্রেফতার ৫

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১৭:০১, ৭ এপ্রিল ২০২২

গ্রেফতারকৃত পাঁচ যুবক

গ্রেফতারকৃত পাঁচ যুবক

মোংলার বকুলতলায় চিংড়ি ঘের দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নিহতের ঘটনায় এ পর্যন্ত ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গেট থেকে তাদের গ্রেফতার করা হয়। 

এর আগে ঘটনার দুদিন পর বৃহস্পতিবার দুপুরে হত্যাকাণ্ডের মামলা নেয় পুলিশ। চিংড়ি ঘের দখল নিয়ে হত্যাকাণ্ডের ঘটনায় সংশ্লিষ্ট ইউপি মেম্বার আব্দুল্লাহ শেখকে প্রধান আসামি করে ২১ জনের নাম উল্লেখ করে মামলা করেন নিহতের ভাই মো. কাদের সরদার। 

এর আগে গত মঙ্গলবার (৫ এপ্রিল) রাতে উপজেলার সোনাইলতলা ইউনিয়নের বকুলতলা গ্রামে ইউপি মেম্বর আব্দুল্লাহ শেখ গংয়ের ধারালো অস্ত্রের আঘাতে কাদের সরদারের ভাই মোতাহার সরদার নিহত হন। এ ঘটানায় আরও ছয়জন গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

মোংলা থানার ওসি মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, উপজেলার সোনাইলতলা ইউনিয়নের বকুলতলা গ্রামে একটি চিংড়ি ঘের দখল নিয়ে ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) আব্দুল্লাহ শেখের সঙ্গে স্থানীয় মোতাহার সরদারসহ কয়েকজনের বিরোধ চলে আসছিল। এ ঘটনাকে কেন্দ্র করে গত মঙ্গলবার (৫ এপ্রিল) সন্ধ্যায় চিংড়ি ঘেরটি দখল নিতে এসে আব্দুল্লাহ গং ওই ঘেরে থাকা মোতাহার সরদারসহ তার লোকজনের ওপর অতর্কিতে হামলা চালায়। এ সময় হামলাকারীরা লাঠিসোটা, রড, রামদা ও ছুরি দিয়ে কুপিয়ে মোতাহার সরদার, শুকুর আলী শেখ, আলাউদ্দিন শেখ, রিয়াজুল শেখ, অহিদুল শেখ, তৌহিদুল শেখ ও তানজু শেখকে গুরুতর রক্তাক্ত জখম করেন। 

ওদিন রাতেই আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে উন্নত চিকিৎসার জন্য তাদেরকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। খুলনা মেডিকেলে নেয়ার পর রাত ১০টার দিকে মোতাহার সরদারের (৪২) মৃত্যু হয়।

ওসি মোহাম্মদ মনিরুল ইসলাম আরও বলেন, এ ঘটনায় নিহতের ভাই কাদের সরদার ইউপি মেম্বার আব্দুল্লাহ শেখকে প্রধান আসামি দিয়ে ২১ জনের নামসহ আরও ১০/১৫ জন অজ্ঞাতকে আসামি করে বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুরে মোংলা থানায় মামলা করেন। এরপরই এ মামলার পাঁচ আসামিকে গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃতরা হচ্ছেন- সোনাইলতলা ইউনিয়নের বকুলতলা গ্রামের আ. রাজ্জাকের ছেলে আ. হালিম শেখ (৩৭), মান্নান হাওলাদারের ছেলে হোসাইন হাওলাদার (২০), সরোয়ার শেখের ছেলে আসমাউল শেখ (২০), হাফিজুর হাওলাদারের ছেলে রুবেল হাওলাদার (২৭) ও হাসেম শেখের ছেলে সরোয়ার শেখ। 

দুপুরেই তাদেরকে বাগেরহাট জেলা আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। বাকী আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান ওসি মনিরুল।

এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি